ভোট শুরু হতেই বোমাবাজি-গুলিতে নিহত ৪

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচনের ভোট গ্রহণ শুরু হতেই যেন সহিংসতা দানা বেড়েছে। ব্যাপক সন্ত্রাসের আবহের মধ্যে পশ্চিমবঙ্গে চলছে পঞ্চায়েত নির্বাচনের ভোট গ্রহণ।

- Advertisement -

ভোট শুরুর আগেই জেলায় জেলায় ব্যাপক বোমাবাজি, গুলি ও কুপিয়ে চারজনকে খুন করা হয়েছে। এতে আহত হয়েছেন আরো অন্তত ৩৫জন। সব মিলিয়ে পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পর্ব থেকে গেল ৩০ দিনে নিহত হলেন ২৩ জন!

- Advertisement -google news follower

শনিবার (৮ জুলাই) সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। চলবে বিকাল ৫টা পর্যন্ত। এ নির্বাচনের ফলাফল আগামী ১১ জুলাই জানা যাবে।

কলকাতা বাদে ২২ জেলার মধ্যে দার্জিলিং এবং কালিম্পং জেলায় দ্বিস্তরীয় (পঞ্চায়েত সমিতি ও গ্রামসভা) ভোট এবং বাকি জেলাগুলোতে ত্রিস্তরীয় (জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি, গ্রামসভা) ভোট নেওয়া হবে আজ।

- Advertisement -islamibank

ইতিমধ্যেই রাজ্যের ত্রিস্তরীয় পঞ্চায়েত ব্যবস্থায় গড়ে দশ শতাংশ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। বাকি আসনে হবে নির্বাচন।

এই নির্বাচনে গোটা রাজ্যে ভোট নেওয়া হবে মোট ৭৩ হাজার ৮৮৭ আসনে। এরমধ্যে রয়েছে ৩৩১৭টি গ্রাম সভার ৬৩,২২৯ আসন; ৩৪১টি পঞ্চায়েত সমিতির ৯৭৩০ আসন; এবং ২২ জেলা পরিষদের ৯২৮ আসনে।

প্রায় ২ লাখের বেশি প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে। সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ভোট গ্রহণ কেন্দ্র থাকছে ৬১,৬৩৬। এরমধ্যে ৪ হাজার ৮৩৪টি বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। শতাংশের হিসেবে যা ৭.৮৪ শতাংশ। মোট ভোটারের সংখ্যা ৫ কোটি ৬৭ লাখ ২১ হাজার ২৩৪ জন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM