সীমান্তে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

লালমনিরহাটের দুর্গাপুর কাঁটাতার বিহীন সীমান্ত থেকে রফিকুল ইসলাম টেরে নামের এক বাংলাদেশী যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ।

- Advertisement -

শুক্রবার (৭ জুলাই) বিকেলের দিকে দুর্গাপুর সীমান্ত এলাকার মেইন পিলার ৯২৭-এর সাব৩ নং পিলার এলাকা থেকে টেরের লাশটি উদ্ধার করা হয়।

- Advertisement -google news follower

নিহত রফিকুল ইসলাম টেরে(২৫) সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের কর্ণপুর এলাকার মৃত হায়দার আলীর ছেলে।

স্থানীয় বাসিন্দাদের দেওয়া তথ্য ও বিশ্বস্ত সূত্রে জানা গেছে, নিহত রফিকুল ইসলাম বাংলাদেশী দুই যুবক রবিউল ও সোহেলের সঙ্গে ভারতীয় অংশের কুচবিহার জেলার দিনহাটা থানার দরিবাশ নগরটারী সীমান্ত লাগোয়া পাটক্ষেত এলাকায় যায়। সেখানে (ভারতীয় অংশে) ভারতীয় কয়েকজন যুবকের সাথে তার কথা-কাটাকাটি হয়।

- Advertisement -islamibank

দুপুরে তার গুলিবিদ্ধ মরদেহ কলাগাছের ভেলায় করে বাংলাদেশি সীমান্ত পাড় করে দিয়ে চলে যান একজন ভারতীয় নাগরিক। খবর পেয়ে ভেলায় ভাসতে থাকা গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে আদিতমারী থানা পুলিশ। এরপর স্থানীয়রা রফিকুলের পরিচয় শনাক্ত করে।

স্থানীয় বাসিন্দারা জানায়, ৮ জুলাই ভারতে স্থানীয় পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হবে। সেজন্য বেশ কিছুদিন ধরে উত্তেজনা বিরাজ করছে। গত ২৭ জুন নির্বাচনী সহিংসতায় ফকরা বাবু নামের একজন ভারতীয় নাগরিক খুনও হয়েছে। তারপর থেকে আরও উত্তেজিত হয়ে ওঠে ভারতের পঞ্চায়েত নির্বাচনী পরিবেশ।

ভারতীয় নিহত সেই ফকরা বাবু বাংলাদেশী নিহত যুবক রফিকুল ইসলাম টেরের আত্মীয় হয় বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সীমান্তবর্তী বাসিন্দাদের ধারণা ভারতীয় পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ডটি হতে পারে।

এ বিষয়ে মোঘলহাট ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব জানান, দুর্গাপুর সীমান্ত থেকে রফিকুল ইসলাম টেরে নামের একজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে কে বা কারা মেরেছে তা এখনো বিস্তারিত জানা যায়নি।

এ বিষয়ে আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তে প্রেরণের প্রক্রিয়া চলমান রয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM