বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুকের সন্ধান

বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুকের সন্ধান মিলেছে। ভারতের দৈনিক ইকোনোমিক টাইমসের তথ্য অনুযায়ী দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের রাজধানী মুম্বাইয়ের রাস্তায় ভিক্ষা করে বেড়ানো ভরত জৈন এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক।

- Advertisement -

আর্থিক অস্বচ্ছলতার কারণে ছোটবেলায় পড়াশোনা করতে পারেননি ভরত। কেবলমাত্র ভিক্ষা করে সেই অসচ্ছলতা কাটিয়ে উঠেছেন এখন তিনি ভারতের একজন ধনী ব্যক্তি।

- Advertisement -google news follower

এক প্রতিবেদনে ইকোনমিক টাইমসের জানিয়েছে, ভরত জৈনের মোট সম্পদের পরিমাণ ৭ কোটি ৫০ লাখ রুপি এবং ভিক্ষা করে প্রতি মাসে তার আয় হয় ৬০ হাজার থেকে ৭৫ হাজার রুপি।

নগদ অর্থের পাশাপাশি মূল্যবান স্থাবর সম্পত্তিও রয়েছে ভরতের। মহারাষ্ট্রের রাজধানী মুম্বাইয়ে ৩টি অ্যাপার্টমেন্ট রয়েছে তার। এছাড়া মুম্বাইয়ের সংলগ্ন শহর থানেতে দু’টি দোকান কিনে ভাড়া দিয়েছেন তিনি। প্রতি মাসে দোকানগুলো থেকে ভাড়া বাবদ আয় হয় ৬০ হাজার রুপি।

- Advertisement -islamibank

ভরত জৈন বিবাহিত। তার পরিবারে রয়েছে স্ত্রী, দুই ছেলে, এক ভাই এবং বাবা। নিজের ৩টি ফ্ল্যাটের একটিতে পরিবার নিয়ে থাকেন ভরত।

তার ছেলেরা পড়েছে ভারতের সবচেয়ে দামী শিক্ষাপ্রতিষ্ঠান বলে পরিচিত কনভেন্ট স্কুলে। তার দোকান ও অন্যান্য সম্পত্তি দেখাশোনা করেন তার ভাই ও ছেলেরা।

তবে যথেষ্ট অর্থ-সম্পদ থাকা সত্ত্বেও এখনও ভিক্ষা করা ছাড়েননি ভরত। প্রতিদিন সাধারণ ভিক্ষুকের মতো ছেঁড়া-মলিন কাপড়, উস্কোখুস্কো চেহারা ও চুলে সেজে মুম্বাইয়ের ছত্রপতি শিবাজী মহারাজ টার্মিনাল রেল স্টেশনে যান তিনি এবং ১০ থেকে ১২ ঘণ্টা ভিক্ষা করেন। তার দৈনিক উপার্জন ২ হাজার টাকার নিচে কখনও নামে না বলে জানা গেছে।

ইকোনোমিক টাইমস জানিয়েছে, তার সন্তানরা তাকে প্রতিনিয়ত ভিক্ষা ছাড়ার জন্য চাপ দিচ্ছে, কিন্তু সেসব আপত্তিকে কখনও গ্রাহ্যের মধ্যেই নেন না ভরত।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM