গরিবদের ৬ হাজার বস্তা চাল নিয়ে পশুর নদীতে ডুবল বাল্কহেড

দেশজুড়ে ডেস্ক :

ঈদুল ফিতর উপলক্ষে গরিব-অসহায়দের জন্য আনা ৬ হাজার বস্তা সরকারি চাল নিয়ে ‘এমভি সাফিয়া’ নামে একটি বাল্কহেড জাহাজ ডুবে গেছে।

- Advertisement -

রবিবার (৩১ মার্চ) দুপুরের পর মোংলা বন্দরের পশুর নদের ত্রি-মোহনায় এসে বাল্কহেডটি পৌঁছালে ‘এমভি শাহাজাদা-৬’ নামে অপর একটি কার্গো লাইটার জাহাজ ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে। তবে এসময় কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

- Advertisement -google news follower

এদিকে চালবাহী জাহাজটিকে ধাক্কা দেওয়ায় অভিযুক্ত ‘এমভি শাহাজাদা-৬’ নামে একটি লাইটার জাহাজকে আটক করেছে নৌপুলিশ।

এদিন সন্ধ্যায় জাহাজটিকে আটক করা হয় বলে জানিয়েছেন মোংলা নৌপুলিশের অফিস ইনচার্জ এসআই সৈয়দ ফকরুল ইসলাম।

- Advertisement -islamibank

রাত ১০টার দিকে নৌপুলিশের এই কর্মকর্তা বাংলা ট্রিবিউনকে বলেন, ঈদ উপলক্ষে গরিব অসহায়দের জন্য রবিবার (৩১ মার্চ) সকালে খুলনার সরকারি খাদ্য গুদাম থেকে ৬ হাজার বস্তার ১৭৫ মেট্রিক টন চাল নিয়ে মোংলা খাদ্য গুদামের উদ্দেশে ‘এমভি সাফিয়া’ নামে একটি বাল্কহেড জাহাজ ছেড়ে আসে।

বাল্কহেডটি দুপুরের পর মোংলা বন্দরের পশুর নদের ত্রি-মোহনায় এসে পৌঁছালে পেছন থেকে আসা ‘এমভি শাহাজাদা-৬’ নামে অপর একটি লাইটার জাহাজ ধাক্কা দিলে সরকারি চাল নিয়ে ডুবে যায় বাল্কহেড জাহাজ ‘এম ভি সাফিয়া’ জাহাজ। তবে এসময় বাল্কহেড জাহাজে থাকা ৫ জন নাবিক দ্রুত সাঁতরিয়ে কূলে উঠলে প্রাণে বেঁচে যান তারা।

এ ঘটনায় এমভি শাহাজাদা-৬’ নামের লাইটার জাহাজটিকে বঙ্গবন্ধু মোংলা ঘষিয়াখালী নৌ-ক্যানেল থেকে রবিবার সন্ধ্যার পরে আটক করা হয়েছে বলেও জানান মোংলা নৌ পুলিশের দায়িত্বরত কর্মকর্তা সৈয়দ ফকরুল ইসলাম।

শেষ খবর পাওয়া পর্যন্ত ডুবে যাওয়া বাল্কহেড জাহাজ থেকে সোমবার (১ এপ্রিল) সকাল থেকে সরকারি চাল উঠানোর কাজ শুরু করা হবে বলে জানা গেছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM