চবি ছাত্রীর বিরুদ্ধে হলে মাদকসেবনের অভিযোগ

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আবারও আবাসিক হলে মাদক সেবনের অভিযোগ উঠেছে। বাইরে থেকে নেশা করে এসে রুমে মাতলামি ও বারণ করায় রুমমেটকে তেড়ে আসারও অভিযোগ উঠেছে।

- Advertisement -

অভিযুক্ত জান্নাতুল ফেরদৌস ঐশী বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ৫১২ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী ও চারুকলা ইনস্টিটিউটের ২০২১-২২ সেশনের ছাত্রী।

- Advertisement -google news follower

শনিবার (৪ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল প্রভোস্ট অধ্যাপক ড. উদিতি দাশ বরাবর এমনই এক অভিযোগ করা হয়।

অভিযোগকারী জানান, ঐশী নিয়মিত হলে মদ খেয়ে এসে মাতলামি করত। বিড়ি সিগারেট খেয়ে রুমের পড়ালেখার পরিবেশ নষ্ট করত। এগুলো নিয়ে তাকে বাধা দিলে আমাদের বাবা-মা তুলে অকথ্য ভাষায় গালাগাল করত। বলত, আমি যতক্ষণ রুমে সিগারেট খাই না, এটা তোদের জন্য কম্প্রমাইজ করি।

- Advertisement -islamibank

নাম প্রকাশে অনিচ্ছুক চারুকলা ইনস্টিটিউটের এক শিক্ষার্থী বলেন, ঐশী ক্লাস নাইন থেকেই মদ-গাঁজা-সিগারেটের সঙ্গে আসক্ত। ওকে অনেকবার এগুলো ছাড়ার জন্য বলেছি। কিন্তু কে শুনে কার কথা। সে চারুকলাতেও খোলামেলাভাবে এসব মাদক নেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক শিক্ষার্থী বলেন, ঐশীকে নিয়ে এর আগেও ঝামেলা হয়েছিল। সে মাদকাসক্ত, বাথরুমে গিয়ে সিগারেট খায়, সবার সঙ্গে বাজে আচরণ করে। তাকে নিয়ে আমরা এক প্রকার অতিষ্ঠ।

এ বিষয়ে হলের প্রভোস্ট ড. উদিতি দাশ বলেন, আজকে একটা মেয়ে আমাকে টেলিফোন করে জানিয়েছে যে, ৫১২ নম্বর রুমে নাকি ঐশী নামের একটা মেয়ে মাদক সেবন করে। এই মেয়ের বিরুদ্ধে আগেও এমন অভিযোগ এসেছে। তাকে আমরা তখন ডেকেছিলাম। সে ক্ষমা চেয়ে বলেছে, আর করবে না। তাই, সেবার ক্ষমা করে দিয়েছিলাম। কিন্তু তার নামে আবারও মাদকাসক্তির অভিযোগ পেয়েছি। এ বিষয়ে আমরা তদন্ত করছি। তার রুম পর্যবেক্ষণ করে তেমন কোনো প্রমাণ পাইনি।

তিনি আরও বলেন, আমার হলে মাদক সেবন একদম নিষিদ্ধ। এ ব্যাপারে আমরা জিরো টলারেন্সে আছি। যদি প্রমাণ হয় যে হলে কেউ বিড়ি সিগারেটও খায় তাহলে তাকে হল থেকে বহিষ্কার করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. অহিদুল আলম বলেন, ওই ছাত্রীর (ঐশী) ব্যাপারে এ রকম একটা ঘটনার কথা শুনেছি। এ নিয়ে ওই হল প্রভোস্টের সঙ্গে কথা হয়েছে। বিষয়টি ওই হলের দায়িত্বশীলরা পর্যবেক্ষণ করছেন।

উল্লেখ্য, এর আগে গত ২৯ জানুয়ারি চারুকলা ইনস্টিটিউটের এক ছাত্রের (স্বাগত দাশ) সঙ্গে ছেলেদের মেসে এই ছাত্রীর (ঐশী) রাতে অবস্থান নিয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই উপ-গ্রুপ চুজ ফ্রেন্ডস ইউথ কেয়ার ‘সিএফসি’ ও ভার্সিটি এক্সপ্রেস ‘ভিএক্স’ এর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছিল।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM