আন্তর্জাতিকমানের শুটার তৈরি করতে চট্টগ্রাম রাইফেলস ক্লাবে কোর্স চালু

আন্তর্জাতিক মানের শ্যুটার তৈরির জন্য চট্টগ্রাম রাইফেলস ক্লাবে জনসাধারণের জন্য শুটিং কোর্স চালু করা হয়েছে।

- Advertisement -

সোমবার (২০ নভেম্বর) নগরীর কে সি দে রোডে অবস্থিত রাইফেল ক্লাবে প্রথমবারের মতো শ্যুটিং কোর্সের উদ্বোধন ঘোষণা করেন চট্টগ্রামের জেলা প্রশাসক ও রাইফেল ক্লাবের সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

- Advertisement -google news follower

২৪ জন প্রশিক্ষণার্থীকে নিয়ে প্রথমবারের মতো এই কোর্স চালু হয়। এই কোর্সে নারী ও যেকোনো লেভেলের শিক্ষার্থীদের জন্য কোর্স ফি ধরা হয়েছে ২ হাজার টাকা এবং অন্যান্যদের জন্য ৫ হাজার টাকা।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, আমরা চাই সকল শ্রেণীর ছাত্রছাত্রীরা শ্যুটিং এর প্রতি আকৃষ্ট হোক। এছাড়াও যাদের শ্যুটিং এর প্রতি আগ্রহ রয়েছে তাদের জন্য এ প্রশিক্ষণ চালু হল।

- Advertisement -islamibank

২৪ জনকে নিয়ে প্রথম ব্যাচটি পরীক্ষামূলক ভাবে শুরু করেছি, ভবিষ্যতে আরো বড় পরিসরে শ্যুটিং কোর্সের আয়োজন করতে চাই জেলা প্রশাসন।

ডিসি বলেন, চট্টগ্রাম রাইফেলস ক্লাবে প্রতি মাসে একটি করে ব্যাচ চালু থাকবে। ক্লাবটি একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান, যেখানে শ্যুটিং কোর্স চালুর মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক মানের শ্যুটার তৈরি করা সম্ভব।

জেলা প্রশাসক বলেন, সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুরে আউটডোর শ্যুটিং রেঞ্জ নির্মাণের জন্যে জায়গা দেয়া হয়েছে ও ইতিমধ্যেই অবকাঠামো উন্নয়নের কাজ শুরু হয়েছে যেখানে জাতীয় ও আন্তর্জাতিক মানের শ্যুটিং কার্যক্রম শুরু হবে।

শ্যুটিং অত্যন্ত সেনসিটিভ একটি গেম সেজন্য সকল প্রশিক্ষণার্থীকে অত্যন্ত সতর্কভাবে এবং ট্রেইনারদের পরামর্শ অনুযায়ী চলার আহবান জানিয়েছেন জেলা প্রশাসক।

বিশেষ অতিথি হিসেবে চট্টগ্রাম রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মালেক বলেন, দৈহিক বা কায়িক পরিশ্রম কম হওয়ায় শ্যুটিং হতে পারে একটি অন্যতম আগ্রহের বিষয়।

চট্টগ্রাম রাইফেল ক্লাবের উদ্যোগে শ্যুটিং কোর্সের বিষয়টি সকল পেশার মানুষকে উৎসাহী করবে। এই দক্ষতা বর্তমানে সময়ের দাবী বলে উল্লেখ করেন তিনি।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, সহ সভাপতি ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) তানভীর আল নাসীফ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাদিউর রহমান যাদীদ, কোষাধ্যক্ষ অহিদ সিরাজ চৌধুরী স্বপন এবং নির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM