আকবরশাহতে পাহাড়কাটা চলছে এখনো!

চট্টগ্রামে এখনো থেমে নেই পাহাড়কাটা। রাতের আঁধারে কোন কোন স্থানে পাহাড় কাটছে ভুমিদস্যুরা। সম্প্রতি নগরীর আকবর শাহ থানাধীন শাপলা আবাসিক এলাকার লইট্টা গোনা নামক স্থানে দিনরাত পাহাড় কাটার অভিযোগ পাওয়া গেছে।

- Advertisement -

সরেজমিন পরিদর্শনে গেলে দেখা যায়, সমতল থেকে শত ফুট উঁচু একটি পাহাড়ের অর্ধেক অংশ দীর্ঘদিন থেকে কাটা হলেও প্রশাসনের নজরে আসেনি।

- Advertisement -google news follower

আজ সোমবার (৬ নভেম্বর) বিকেলে বাংলাদেশ পরিবেশ ফোরামে সাধারণ সম্পাদক ও বেলার নেটওয়ার্ক মেম্বার আলীউর রহমান এবং বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি বেলার চট্টগ্রাম বিভাগীয় কোর্ডিনেটর মনিরা পারভিন ঘটনাস্থল পরিদর্শন করে।

এই সময় পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরএর সিনিয়র কেমিস্ট রুবাইয়াত স্বরুপ ও এসিল্যান্ড কাট্টলীর সার্ভেয়ার মোহাম্মদ আবু ইউসুফ ইফতেখার উপস্থিত ছিলেন।

- Advertisement -islamibank

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, জনৈক আব্দুল মালেকের মালিকানাধীন উক্ত পাহাড়টি বেশ কিছুদিন ধরে কাটা হচ্ছে। ইতিমধ্যে পাহাড়ের অর্ধেক অংশ কেটে গুঁড়িয়ে দেয়া হয়েছে। পাহাড়টি ধ্বসে পড়ার জন্য মাটি গর্ত করে মটর বসিয়ে পাইপ দিয়ে পানি প্রবাহ দ্বারা স্থাপন করা হয়েছে।

এই বিষয়ে চট্টগ্রাম পরিবেশের অধিদপ্তর চট্টগ্রাম মহানগর পরিচালক হিল্লোল বিশ্বাস বলেন, পাহাড় কাটার বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM