আকবরশাহতে পাহাড় কেটে রাস্তা বানাচ্ছে ‘পাহাড় খেকোরা’

চট্টগ্রাম নগরের আকবরশাহ থানার বেলতলী ঘোনায় রাস্তা করতে দিনে রাতে এস্কেভেটর দিয়ে কাটা হচ্ছে পাহাড়। দীর্ঘ পাহাড় কেটে শেষ করে ফেলেছে পাহাড় খেকোরা।

- Advertisement -

আজ শনিবার দুপুরে এলাকাবাসীদের অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পান সরকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক।

- Advertisement -google news follower

তিনি জানান, মোবাইল কোর্ট পরিচালনাকালে হালিশহর ইদগাহ এলাকার মোহাম্মদ শাহজাহানকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। পাহাড় কাটার কাজে ব্যবহৃত এস্কেভেটর জব্দ করা হয়। এছাড়া পাহাড়কাটার সাথে জড়িতদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হচ্ছে।

অভিযানে আরও ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আহমেদ ও আকবরশাহ থানার সাব ইন্সপেক্টর আলাউদ্দিন ও এএসআই রায়হান উদ্দিন।

- Advertisement -islamibank

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, পাহাড় কাটার বিষয়ে আমি জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। পরিবেশের ভারসাম্য রক্ষায় পাহাড় কাটার দায়ে ভূমিদস্যুদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

জেএন/এফও/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM