প্রবারণা পূর্ণিমা উপলক্ষে নগরীতে যানবাহন চলাচলে সিএমপি’র ট্রাফিক নিদের্শনা

আগামী ২৮ অক্টোবর শনিবার বৌদ্ধ ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শুভ ‘প্রবারণা পূর্ণিমা’ উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর বৌদ্ধ মন্দির মোড় ও ডিসি হিলের আশপাশ এলাকায় ফানুস উড়ানোসহ ধর্মীয় আচার-অর্চনাসমূহ অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত ধর্মীয় অনুষ্ঠান চলাকালীন নগরীর কোতোয়ালী থানাধীন নন্দনকাননস্থ চট্টগ্রাম বৌদ্ধ বিহার, বৌদ্ধ মন্দির মোড় ও ডিসি হিলের মোড়সহ আশপাশ এলাকায় বিপুল সংখ্যক বৌদ্ধ ধর্মাবলম্বী ভক্তবৃন্দ, দর্শনার্থী ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সমাগমের কারণে উল্লেখিত স্থানগুলোতে আগামী ২৮ অক্টোবর শনিবার বিকাল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত বৌদ্ধ মন্দির ও ডিসি হিল অভিমুখী সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

- Advertisement -

আজ ২৬ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে প্রেরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন।

- Advertisement -google news follower

সিদ্ধান্ত ও নির্দেশনাগুলো হচ্ছে-নগরীর চেরাগী পাহাড় মোড়, লাভ লেইন মোড় (নুর আহম্মেদ সড়কের মাথা), এনায়েতবাজার মোড়, বোস ব্রাদার্সের মোড়ে (পুলিশ প্লাজার সামনে) রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। ফলে উক্ত সময়ে চট্টগ্রাম বৌদ্ধ বিহার, বৌদ্ধ মন্দির ও ডিসি হিল মোড় অভিমুখে সকল ধরণের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

শুভ ‘প্রবারণা পূর্ণিমা’ উপলক্ষে অনুষ্ঠিতব্য ধর্মীয় অনুষ্ঠানাদি সুষ্ঠুভাবে সম্পন্নের নিমিত্তে উল্লেখিত নির্দেশনা সকল প্রকার যানবাহনের চালক ও যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলকে মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

- Advertisement -islamibank

উক্ত ধর্মীয় অনুষ্ঠান সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার নিমিত্তে সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM