কাপ্তাইয়ে পানি বিদ্যুৎ কেন্দ্রের সাবস্টেশনে আগুন

দেশজুড়ে ডেস্ক :

রাঙামাটির কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের সাবস্টেশনের সুইচ ইয়ার্ডে আকস্মিক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (৫ মে) সকালে এই ঘটনা ঘটে।

- Advertisement -

কাপ্তাই ফায়ার সার্ভিস কর্মীদের ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এই ঘটনায় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও বৈদ্যুতিক ট্রান্সফর্মার ক্ষয়ক্ষতি হয়েছে।

- Advertisement -google news follower

তবে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী এটিএম আব্দুজ্জাহের।

কাপ্তাই ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মো. শাহাদাৎ হোসেন বলেন, ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

- Advertisement -islamibank

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। কারণ তখন বেশ ঝড় হচ্ছিল।

কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী এটিএম আব্দুজ্জাহের বলেন, সকালে বজ্রপাত ও ঝড়-বৃষ্টি হওয়ার সময় হঠাৎ বিদ্যুৎ বন্ধ হয়ে যায়।

পরে বিদ্যুৎ কেন্দ্র হতে লাইন চালু করলে সাবস্টেশনের সুইচ ইয়ার্ডে একটি ট্রান্সফরমারে আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গে কাপ্তাই ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি ট্রান্সফরমারে বড় ধরনের ক্ষতি হয়নি। জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক আছে।

এই অগ্নিকাণ্ডে কী পরিমাণ ক্ষতি হয়েছে, তা নিরুপনের জন্য তদন্ত কমিটি গঠন করার জন্য কর্তৃপক্ষের কাছে প্রস্তার পাঠানো হয়েছে।

আশা করি দ্রুত সময়ের মধ্যেই ওই কমিটি গঠন ও কাজ শুরু করবে। তাদের প্রতিবেদন হাতে পেলে অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে পারব।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM