ভারতে বাজি কারখানায় বিস্ফোরণে নিহত ১৩

ভারতে একটি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। বেঙ্গালুরুর গ্রামীণ অঞ্চলের কারখানাটিতে বিস্ফোরণের জেরে আগুন ধরে যায়। এই ঘটনায় আরও সাতজন শ্রমিক গুরুতর আহত হয়েছেন।

- Advertisement -

শনিবার বিকেল-সন্ধ্যা নাগাদ কর্ণাটকের অ্যাটিবেলে ঘটনাটি ঘটে বলে রোববার এক প্রতিবেদনে জানিয়েছে হিন্দুস্তান টাইমস। বাজি কারখানাটি কর্ণাটক-তামিলনাড়ু সীমান্তের খুব কাছে বলে জানা গেছে।

- Advertisement -google news follower

সেন্ট্রাল রেঞ্জের ইনস্পেক্টর জেনারেল বিআর রবিকান্ত গৌড়া বলেন, গুরুতর আহত সাত শ্রমিককে উদ্ধার করে দু’টি হাসপাতালে পাঠানো হয়। তাদের মধ্যে একজনের অবস্থা বেশ আশঙ্কাজনক বলে জানা গেছে।

বেঙ্গালুরু গ্রামীণ জেলার পুলিশ সুপার মল্লিকার্জুন বালনন্দি জানান, দুর্ঘটনার সময় কারখানায় ২০ জন কাজ করছিলেন। আমরা খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যাই। বেশ কয়েকজনকে তখন খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে সবাইকে উদ্ধার করা হয়।

- Advertisement -islamibank

অন্যদিকে কী কারণে এই বিস্ফোরণ ঘটে, তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি। বিস্ফোরণের আসল কারণ জানতে শুরু হয়েছে তদন্ত।

তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গোডাউনের বিদ্যুতের লাইনে ছোট ফুলকি থেকেই আগুন লাগে। সেখান থেকে বিস্ফোরণ ঘটে এবং আগুন আরও ছড়িয়ে পড়ে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM