স্যালাইনের কৃত্রিম সংকট: অভিযানে জরিমানা গুনল চার ফার্মেসী

ডেঙ্গু রোগীর জন্য অতি জরুরি ডিএনএস স্যালাইনের কৃত্রিম সংকট তৈরি করে দাম বাড়াতে চাইছে একটি সিন্ডিকেট। এমন অভিযোগে বিশেষ কৌশল অবলম্বন করে নগরীর বিভিন্ন ফার্মেসীতে হানা দিয়েছে ভ্রাম্যামান আদালত।

- Advertisement -

আজ বুধবার (৩০ আগষ্ট) চট্টগ্রাম মেডিকেল কলেজ গেটের সামনে ঔষধের বাজারে নৈরাজ্য সৃষ্টিকারীদের হাতেনাতে ধরতে রোগী সেজে সেখানে যান জেলা প্রশাসন এর কয়েকজন কর্মচারী।

- Advertisement -google news follower

ফার্মেসী মালিকরা তাদেরকেও সাফ জানিয়ে দিয়েছে তাদের কাছে ডেঙ্গু রোগীর জন্য অতি জরুরি ডিএনএস স্যালাইনের সংকট রয়েছে।

তবে এর কিছুক্ষণ পরেই জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করলে বেশ কয়েকটি ফার্মেসীতে পর্যাপ্ত পরিমাণ স্যালাইন পাওয়া যায়।

- Advertisement -islamibank

কৃত্রিম সংকট তৈরি করার দায়ে ওই এলাকার সাহান মেডিকোকে ২০ হাজার, সবুজ ফার্মেসীকে ১০ হাজার, ইমন মেডিকেল হলকে ২০ হাজার এবং পপুলার মেডিসিন কর্ণারকে ৩০ হাজার টাকা জরিমানা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। তাছাড়া চারটি ফার্মেসী থেকে আনুমানিক প্রায় ২ লাখ টাকার অনিবন্ধিত ঔষধ জব্দ করা হয়।

একই দিন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকার দুটি খাবারের দোকানকেও জরিমানা করা হয়। ময়লা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির দায়ে ভান্ডারি হোটেল এবং আল মঞ্জুর হোটেল থেকে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করে ম্যাজিস্ট্রেট।

অভিযান পরিচালনার সময় ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক এস এম সুলতানুল আরেফীন এবং পাচলাইশ থানার সাব ইন্সপেক্টর জাকির হোসেন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সার্বিক সহযোগিতা করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM