যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

রাঙ্গুনিয়ায় বড় ভাইয়ের শ্যালক হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আব্দুল কাদেরকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-৭)।

- Advertisement -

মঙ্গলবার (২২ আগস্ট) রাতে কর্ণফুলী থানার শাহমিরপুর এলাকায় অভিযান চালিয়ে আব্দুল কাদেরকে গ্রেফতার করা হয়।

- Advertisement -google news follower

র‍্যাব-৭ জানায়, ২০০৬ সালে পারিবারিক বিরোধের জেরে আপন বড় ভাইয়ের শ্যালককে হত্যা করে আব্দুল কাদের।

পরে নিহতের পরিবার বাদি হয়ে আব্দুল কাদেরকে প্রধান আসামি ও পরিবারের আরও ৫ সদস্যকে আসামি করে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা দায়ের করা হয়। এই মামলার প্রধান আসামি আব্দুল কাদের আইনশৃংখলা বাহিনীর হাতে গ্রেফতার হয়ে ৬ বছর কারাগারে ছিল।

- Advertisement -islamibank

পরবর্তীতে জামিনে মুক্ত হয়ে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। দীর্ঘদিন পলাতক থাকায় আদালত আব্দুল কাদেরের অনুপস্থিতিতে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার বলেন, গোপন তথ্যের ভিত্তিতে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামিকে কর্ণফুলী থানার শাহমিরপুর এলাকা থেকে মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে আব্দুল কাদেরকে গ্রেফতার করা হয়। তাকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM