চট্টগ্রামের পাহাড়ে ঝুকিপূর্ণ বসবাসকারীদের উচ্ছেদ শুরু

চট্টগ্রাম নগরীর বিভিন্ন পাহাড়ে ঝুকিপূর্ণভাবে বসবাসকারীদের উচ্ছেদ কার্যক্রম শুরু করেছে জেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার (৬ জুলাই) সকাল থেকেই নগরীর আকবরশাহ এলাকা থেকে শুরু হয় এ কার্যক্রম।

- Advertisement -

প্রথম দিনের উচ্ছেদ অভিযানে যৌথভাবে নের্তৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম ও উমর ফারুক।

- Advertisement -google news follower

সকাল থেকে বিকেল পর্যন্ত আকবর শাহ থানাধীন ফয়েজ লেক সংলগ্ন বেলতলীঘোনা এলাকায় পাহাড়ে পরিচালিত উচ্ছেদ অভিযানে ৮ একর পাহাড়ি জমি থেকে ৫শ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

ম্যাজিস্ট্রেটদ্বয় বলেন, প্রতি বছর বর্ষা মৌসুমে চট্টগ্রামে পাহাড় ধ্বসে প্রাণহানির ঘটনা ঘটে। বারবার এসব পাহাড়ে ঝুকিপূর্ণভাবে বসবাসরতদের সরে যেতে বলা হলেও তারা সরে না যাওয়ায় এই উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে।

- Advertisement -islamibank

যারা পাহাড় কেটে এসব স্থাপনা নির্মাণ করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বলছে জেলা প্রশাসন।

উচ্ছেদ অভিযানে সহযোগিতা প্রদান করেন সিএমপির ৭০ জন পুলিশ সদস্য, আকবর শাহ থানার ওসি ওয়ালি উদ্দিন আকবর, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ হাসান, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, পিডিবির টিম, কর্ণফুলী গ্যাস প্রতিনিধি, ওয়াসা প্রতিনিধি এবং ৩০ জন আনসার সদস্য।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM