চট্টগ্রামে ব্যবসায়ীকে অপহরণের অভিযোগে জাহাজ মাস্টার গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের কর্ণফুলীর চরলক্ষ্যা ইউনিয়নের (৭নং ওয়ার্ড) মৌলভী বাজার এলাকা থেকে মো. শাহজাহান (৬৮) নামে এক ব্যবসায়ীকে অপহরণের অভিযোগ উঠেছে।

- Advertisement -

শুক্রবার (৩ মে) রাত ৮টার দিকে তাকে অপহরণ করা হয়। পরে খবর পেয়ে থানা পুলিশের একটি টিম উপজেলার খোয়াজনগর এলাকা থেকে ওই ব্যবসায়ীকে উদ্ধার করে।

- Advertisement -google news follower

তাছাড়া অপহরণের অভিযোগে এমভি আল ওয়াকিয়া লাইটার জাহাজের মাস্টার আকতার জামান (৩১) কে গ্রেপ্তার করেছে পুলিশ।

অপহৃত শাহাজাহান পেশায় একজন ব্যবসায়ী। তিনি চট্টগ্রাম নগরীর গোসাইলডাঙ্গা এলাকার বাসিন্দা। সে সদরঘাট বাংলাবাজার এলাকার এস.আর ট্রেডিং ইন্টারন্যাশনাল নামক প্রতিষ্ঠানের মালিক এবং চট্টগ্রাম লাইটারেজ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বলে জানা গেছে।

- Advertisement -islamibank

পুলিশি অভিযানে মুক্ত হয়ে গতকাল রাতেই কর্ণফুলী থানায় ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৭-৮ জনকে আসামি করে মামলা করেছেন অপহৃত ব্যবসায়ী মো. শাহজাহান।

মামলায় আসামিরা হলেন-কর্ণফুলী উপজেলার খোয়াজনগর এলাকার নুরুল আলমের ছেলে আক্তার জামান (৩১), একই এলাকার মৃত আব্দুস সবুরের ছেলে নুর ইসলাম (৪০), চরলক্ষ্যা মৌলভী পাড়ার মো. গফুর (৩৩), চরলক্ষ্যা এলাকার জুংগার ছেলে শাকিব (২৭) ও খোয়াজনগর এলাকার বদির ছেলে মো. আসিফ (২২)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যার সময় ভিকটিম কর্ণফুলীর চরলক্ষ্যা ইউনিয়নের পোর্টের রাস্তায় নিজস্ব খামারবাড়িতে কাজ সেরে সিএনজি যোগে বাড়ি ফিরছিলেন।

টেক্সিটি বাংলাবাজার ঘাট ক্রস করে মৌলভী বাজার এলাকার আইয়ুবশাহ বাড়ীর সামনে পৌঁছলে অপর একটি সিএনজি সামনে এসে শাহজাহানের পথরোধ করেন।

পরে ওই সিএনজি থেকে আকতার জামানের নেতৃত্বে একদল লোক নেমে শাহজাহানকে জোরপূর্বক খোয়াজনগর এলাকায় নিয়ে একটি বাড়িতে আটক রাখে এবং ভয়ভীতি প্রদর্শণ করে শাহজাহানের কাছ থেকে টাকা দাবি করেন। পরে অভিযোগ পেয়ে রাতে কর্ণফুলী থানার টিম ঘটনাস্থলে পৌছে ভিকটিমকে উদ্ধার করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন। তিনি বলেন, শুক্রবার রাতে এক ব্যবসায়ীকে অপহরণ করার অভিযোগ পেয়ে তাৎক্ষনিক অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধার করে টিম কর্ণফুলী।

এসময় ঘটনাস্থল থেকে আকতার জামানকে আটক করা হয়েছে। পরে ভিকটিম মামলা করায় আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM