দেশের হয়ে ইতিহাস গড়তে যাচ্ছেন সালমা

দক্ষিণ এশিয়ার বাইরে গিয়ে এই প্রথম বাংলাদেশের কোনো নারী রেফারি হিসেবে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ পরিচালনা করবেন সালমা আক্তার।

- Advertisement -

সাউথইস্ট এশিয়ান গেমস (এসইএ) তাকে দারুণ এই সুযোগ করে দিয়েছে। এই গেমসের ফুটবল ইভেন্টে সহকারী রেফারির দায়িত্বে থাকবেন সালমা।

- Advertisement -google news follower

আগামী ১ মে কম্বোডিয়া যাবেন সালমা। ৮ দলের টুর্নামেন্ট চলবে ৩ থেকে ১৫ মে পর্যন্ত। ‘এ’ গ্রুপে আছে ভিয়েতনাম, ফিলিপাইন, মিয়ানমার ও মালয়েশিয়া। ‘বি’ গ্রুপে কম্বোডিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর ও লাওস।

গত ফেব্রুয়ারিতে এএফসি এলিট প্যানেলে রেফারি হওয়ায় এ সুযোগ পেয়েছেন সালমা। বাংলাদেশের প্রথম নারী ম্যাচ অফিশিয়াল (সহকারী রেফারি) হিসেবে এএফসির এলিট প্যানেলে সুযোগ পেয়েছেন তিনি।

- Advertisement -islamibank

দেশের প্রথম ফিফা রেফারি জয়া চাকমা। জয়ার পরের বছরই সহকারী ফিফা রেফারি হয়েছিলেন সালমা। দুজনই এএফসি এলিট প্যানেলের জন্য একাধিকবার পরীক্ষা দিয়েছেন।

জয়া ব্যর্থ হলেও সালমা এবার এলিটে উত্তীর্ণ হয়েছেন। ফলে আগামী এক বছর তিনি এশিয়ার যে কোনো স্তরে নারী ফুটবলে রেফারিং করতে পারবেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM