রোহিঙ্গা ক্যাম্পে আগুন, পুড়ে ছাই অর্ধশত ঘর

কক্সবাজারের টেকনাফ উপজেলার লেদা ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে অর্ধশতাধিক ঘর পুড়ে ছাই হয়ে গেছে। যাদের মধ্যে ২টি স্থানীয় বাসিন্দার বাড়িও রয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (১৮ এপ্রিল) রাত ১২টার দিকে টেকনাফের লেদা নুরালীপাড়া রোহিঙ্গা ক্যাম্পে এই আগুনের ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

লেদা নুরালী পাড়া রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি নবী হোসেন বলেন, রাতে ক্যাম্পের একটি স্কুল থেকে আগুন লেগে ৫ নম্বর ব্লকের অনেকগুলো ঘর পুড়ে ছাই হয়ে যায়। কেউ কোনো কিছু বাড়ি থেকে বের করতে পারেনি। এ ছাড়া আগুনের তাপে পাশের ১২টির মতো বাড়িও ক্ষতিগ্রস্ত হয়।

তিনি আরও জানান, আগুন লাগার ঘটনা শুনে যে যার যার মতো করে পানি, বালি মেরে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরে এনজিও সংস্থা আইওএম থেকে দমকল বাহিনীর কর্মীরা এসে পুরো আগুন নিয়ন্ত্রণে আনে।

- Advertisement -islamibank

বিষয়টি নিশ্চিত করেছেন ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ জামাল পাশা।

তিনি বলেন, লেদা ক্যাম্পে অগ্নিকাণ্ডে আমাদের টিম তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

ক্যাম্পে হঠাৎ আগুন কীভাবে এলো এবিষয়ে এখনো কিছু জানা যায়নি। তবে আমাদের অনুসন্ধান চলছে।

এদিকে আগুন পুড়ে যাওয়া ঘরগুলো শনাক্ত করে এনজিও সংস্থা আইওএম তাদের শেল্টারের ব্যবস্থা করছে। পাশাপাশি ডব্লিউএফপি (ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম) তাদের খাদ্যের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে বলে জানায় ক্যাম্প ২৪-এর সিআইসি (সিনিয়র সহকারী সচিব) মোহাম্মদ নজরুল ইসলাম।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM