বাকলিয়া থেকে সাজাপ্রাপ্ত পলাতক আসামি ধরল র‌্যাব

দশ বছরের সাজাপ্রাপ্ত ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী প্রতারক কোরবান আলী (৬২)কে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকেল ৪টার সময় নগরীর বাকলিয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

- Advertisement -

গ্রেফতার কোরবান আলী নগরীর পাহাড়তলী থানাধীন নাজিরবাড়ি এলাকার বাসিন্দা মৃত মোজাহারুল হক চৌধুরীর ছেলে।

- Advertisement -google news follower

আজ বুধবার (১৯ এপ্রিল) সকালে গণমাধ্যমে প্রেরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করে র‌্যাব। এতে বলা হয়, কোরবান আলী ২০১৫ সালে মোহাম্মদ শফিফুল ইসলাম নামে এক ব্যক্তির কাছ থেকে জমি বিক্রির কথা বলে ৬ লক্ষ টাকা গ্রহণ করে।

পরবর্তীতে কোরবান আলী বিভিন্ন অজুহাতে শফিকুল ইসলামকে জমি রেজিস্ট্রি করে দেয়নি। শফিকুল বাধ্য হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন। সিআর মামলা নম্বর ১৪৯/১৬।

- Advertisement -islamibank

পরবর্তীতে টিআর মামলা নম্বর ৫৫৮/১৭, ধারা -৪২০/৪০৬ পেনাল কোড আমলে নিয়ে সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত প্রতারক কোরবান আলীকে দশ বছরের সশ্রম কারাদণ্ড এবং এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১৫ দিন কারাদণ্ড প্রদান করেন।

মামলার রায়ের পর থেকে প্রতারক কোরবান আলী গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়। গতকাল গোপন সূত্রে তার অবস্থান নিশ্চিত হয়ে বাকলিয়ায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব-৭।

গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে কোরবান আলী র‌্যাবকে জানায়, গ্রেফতার এড়াতে দীর্ঘ ৬ বছর ধরে সে কক্সবাজার জেলাসহ চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে বিভিন্ন পরিচয়ে আত্মগোপনে ছিলেন। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে জানালেন র‌্যাব।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM