ভারতে একদিনে আট হাজার করোনা শনাক্ত, মৃত্যু ১১

ভারতের বিভিন্ন রাজ্যে আবারও বাড়তে শুরু করেছে করোনার প্রকোপ। গেলো ২৪ ঘণ্টায় দেশটির আটটি রাজ্যে করোনায় ১১ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে একই সময়ে আক্রান্ত হয়েছে প্রায় আট হাজার মানুষ।

- Advertisement -

বুধবার (১২ এপ্রিল) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে সংবাদমাধ্যম এনডিটিভি ও আনন্দবাজার জানায়, করোনা রোগীদের অনেকেরই নমুনা পরীক্ষা করে ওমিক্রন ধরনের সন্ধান পাওয়া গেছে। একই ধরনের কারণে ২০২১ সালে ভারতে করোনার দ্বিতীয় ঢেউ দেখা দিয়েছিল।

- Advertisement -google news follower

বুধবার সকাল ৮টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্যে বলা হয়েছে, গেলো ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন সাত হাজার ৮৩০ জন। ২২৩ দিনে সর্বোচ্চ দৈনিক সংক্রমণের সংখ্যা এটি।

এর আগে গত ১ সেপ্টেম্বর ভারতে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ছিল সাত হাজার ৪৯৬।

- Advertisement -islamibank

বুধবারের হিসেবে দেখা যাচ্ছে, সবচেয়ে বেশি করোনা সংক্রমিত রাজ্য কেরল। গেলো ২৪ ঘণ্টায় এক হাজার ৮৮১ জন করোনা আক্রান্ত হয়েছে কেরলে। এর পরেই রয়েছে দিল্লি, শনাক্ত ৯৮০ জন। এক দিনে ৯১৯ জন করোনা আক্রান্ত হয়েছেন মহারাষ্ট্রে। পশ্চিমবঙ্গে আক্রান্ত হয়েছে ৫৯ জন।

এছাড়া দিল্লি, পঞ্জাব এবং হিমাচল প্রদেশে দুই জন করে এবং গুজরাত, মহারাষ্ট্র, তামিল নাড়ু, হরিয়ানা এবং উত্তরপ্রদেশের এক জন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এদিকে দেশটিতে করোনা সংক্রমণ বৃদ্ধির এই পর্বে চিন্তায় ফেলেছে ওমিক্রন। করোনার এই ধরণের সন্ধান পাওয়া গেছে ১৩টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল থেকে সংগৃহীত ২৩৪জন রোগীর নমুনায়। এর মধ্যে দিল্লি এবং গুজরাটও রয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM