সুস্থ আছেন ভারতীয় জেলে, বৈরী আবহাওয়ায় সাগরে জাওয়াদ

বৈরী আবহাওয়ায় ডুবে যাওয়া ভারতীয় ট্রলারের জেলে রবীন্দ্রনাথ দাস ( কানু দাস) এখন সুস্থ আছেন। তার চিকিৎসা করানো হয়েছে।

- Advertisement -

তবে বৈরী আবহাওয়ার কারণে এমভি জাওয়াদ এখনো কুতুবদিয়ায় রয়েছে। তাই উদ্ধার জেলে রবীন্দ্রনাথ দাসকে এখনো কোস্ট গার্ডের কাছে হস্তান্তর করা সম্ভব হয়নি।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুর ১টার দিকে উদ্ধার হওয়া জেলের সর্বশেষ অবস্থা জয়নিউজকে জানান এমভি জাওয়াদের ক্যাপ্টেন এসএম নাসিরুদ্দিন।

তিনি জানান, রবীন্দ্রনাথ দাসকে আমরা চিকিৎসা দিয়েছি। তিনি ভালো আছেন, সুস্থ আছেন।

- Advertisement -islamibank

এদিকে বৈরী আবহাওয়ায় বাংলাদেশের জলসীমায় ঢুকে যাওয়ায় পটুয়াখালী থেকে ৫১৬ ভারতীয় জেলেকে আটক করে কোস্ট গার্ড।

কোস্ট গার্ডের চট্টগ্রাম বিভাগের অপারেশন অফিসার লে. কমান্ডার সাইফুল জয়নিউজকে জানান, এমভি জাওয়াদের ক্যাপ্টেনের সঙ্গে আমার কথা হয়েছে। বৈরী আবহাওয়ার কারণে তারা চট্টগ্রাম বন্দরে আসতে পারেনি। আবহাওয়া ঠিক হলে কুতুবদিয়া থেকে চট্টগ্রাম বন্দরে পৌঁছতে তিন ঘণ্টা সময় লাগবে জাওয়াদের। তাদের কাছ থেকে উদ্ধার হওয়া জেলেকে পেলে আমরা তাকে ভারতের কাছে হস্তান্তর করব। এছাড়া পটুয়াখালী থেকে যে ৫১৬ জন ভারতীয় জেলেকে আটক করা হয়েছে, তাদেরকেও একসঙ্গে ভারতের কাছে হস্তান্তর করা হবে।

বুধবার (১০ জুলাই) প্রায় দুই ঘণ্টার রূদ্ধশ্বাস অভিযানে উত্তাল সাগর থেকে রবীন্দ্রনাথ দাসকে উদ্ধার করে শিল্পগ্রুপ কেএসআরএম’র জাহাজ এমভি জাওয়াদের নাবিকরা।

রবীন্দ্রনাথ ২৪ পরগনা জেলার কাকদ্বীপ থানার নারায়ণপুর নামখানা গ্রামের মধুমঙ্গল দাসের ছেলে।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM