সোমবার থেকে স্বাভাবিক নিয়মে হবে ব্যাংকের লেনদেন

অনলাইন ডেস্ক

পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখের ছুটি শেষে সোমবার (১৫ এপ্রিল) খুলছে অফিস-আদালত, ব্যাংক-বিমা ও শেয়ারবাজার। আগামীকাল থেকে তফসিলি ব্যাংকের অফিস সময় রোজার আগের নিয়মে চল‌বে। অফিস চল‌বে সকাল ১০টা থে‌কে বিকেল ৫টা পর্যন্ত এবং লেনদেন হ‌বে ১০টা থে‌কে বিকেল সা‌ড়ে ৩টা পর্যন্ত।

- Advertisement -

সাধারণত রমজান মাসে রোজা রাখার সুবিধার্থে ব্যাংক লেনদেন ও খোলা রাখার সময়সূ‌চি পরিবর্তন করা হয়। এবারও রোজায় সব সরকারি-বেসরকারি ব্যাংক খোলা ছিল সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। এর মধ্যে লেনদেন হয় সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত।

- Advertisement -google news follower

ঈদের টানা পাঁচদিন বন্ধ থাকার পর সোমবার খুলছে দেশের দুই শেয়ারবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ। সোমবার থেকে স্বাভাবিক সময়ে লেনদেনের সময়সীমায় লেনদেন হবে। সকাল ১০টা থেকে লেনদেন শুরু হয়ে চলবে দুপুর আড়াইটা পর্যন্ত। পোস্ট ক্লোজিং দুপুর ২টা ২০ মিনিট থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত হবে।

তবে ডিএসইর অফিস চলবে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা এবং সিএসইর ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

- Advertisement -islamibank

গত এক মাস রমজানে শেয়ারবাজারে এক ঘণ্টা কম অর্থাৎ সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত লেনদেন হয়।

এদিকে পবিত্র ঈদ-উল-ফিতরের সরকারি ছুটি শেষ হচ্ছে আজ। গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) দেশে পালিত হয় মুসলিম সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর। ঈদ উপলক্ষ্যে ১০, ১১ ও ১২ এপ্রিল ( বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার ) নির্ধারিত সরকারি সাধারণ ছুটি ছিল। ঈদের পর ১৩ এপ্রিল শনিবার সাপ্তাহিক ছুটি ও ১৪ এপ্রিল রোববার নববর্ষের ছুটি। ফলে ১০ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত ছুটি পান ব্যাংক-বিমা আর্থিক প্রতিষ্ঠানসহ সরকারি চাকরিজীবীরা।
জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM