বছরের প্রথম তিন মাসে ধর্ষণের শিকার ১১৪ নারী: আসক

জাতীয় ডেস্ক :

২০২৪ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত প্রথম তিন মাসে ১১৪ জন নারী ধর্ষণের শিকার হয়েছেন। ধর্ষণের পর হত্যা করা হয়েছে তিন জনকে।

- Advertisement -

ধর্ষণের পর একজন নারী আত্মহত্যা করেছেন। ৩১ জনকে ধর্ষণের চেষ্টা চালানো হয়েছে। পারিবারিক নির্যাতনের শিকার হয়েছেন ১৩৭ জন নারী। এর মধ্যে ৬৫ জন নারীকে হত্যা করা হয়েছে।

- Advertisement -google news follower

পারিবারিক নির্যাতনের শিকার হয়ে আত্মহত্যা করেছেন ৪৯ জন। এছাড়া ২৩ জনকে শারীরিকভাবে নির্যাতন করা হয়েছে।

সোমবার (১ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো মানবাধিকার বিষয়ক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে আইন ও সালিশ কেন্দ্র (আসক)।

- Advertisement -islamibank

প্রতিবেদনে বলা হয়, যৌতুককে কেন্দ্র করে নির্যাতনের শিকার হয়েছেন ১৬ জন। যৌতুকের জন্য নির্যাতন করে হত্যা করা হয়েছে পাঁচ জনকে এবং নির্যাতনের শিকার হয়ে আত্মহত্যা করেছেন দুই জন নারী।

এর মধ্যে শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন আট জন। এছাড়া বিভিন্ন ধরনের নির্যাতনের শিকার হয়েছেন সাত জন গৃহকর্মী। তাদের মধ্যে মারা গেছেন ৫ জন।

প্রতিবেদনে আরও বলা হয়, চলতি বছর জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত তিন মাসে যৌন সহিংসতার শিকার হয়েছেন ৭৯ জন নারী-পুরুষ।

তাদের মধ্যে ৫৫ জন নারী ও ২৪ জন পুরুষ হামলার শিকার হয়েছেন। বখাটেদের হাতে লাঞ্ছিত হয়েছেন ৪৫ জন। বখাটেদের উৎপাতকে কেন্দ্র করে সংঘাতে ২৬ জন আহত হয়েছেন।

আসকের প্রতিবেদনে আরও বলা হয়, তিন মাসে ৩২৫ শিশু বিভিন্ন ধরনের নির্যাতন ও হত্যার শিকার হয়েছে। এরমধ্যে হত্যা করা হয়েছে ১৩৯ জনকে শিশুকে। আত্মহত্যা করেছে ২৭ শিশু। বিভিন্ন সময়ে ৩২ শিশুর লাশ উদ্ধার করা হয়েছে।

বলাৎকারের শিকার হয়েছে ১৪ ছেলে শিশু এবং বলাৎকারের চেষ্টা করা হয়েছে একজনকে। একজন ছেলে শিশুকে বলাৎকারের পর হত্যা করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM