আদালতের আদেশ শিরোধার্য : বুয়েট উপাচার্য

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) রাজনৈতিক সংগঠন ও এর কার্যক্রম নিষিদ্ধের সিদ্ধান্ত হাইকোর্ট স্থগিত করেছেন। এই বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে বুয়েট উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার বলেন, আদালতের আদেশ শিরোধার্য। কোর্ট যেটা বলবে সেটি আমাদের মানতে হবে।

- Advertisement -

আজ সোমবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই কথা বলেন উপাচার্য।

- Advertisement -google news follower

তিনি বলেন, সেটি করতে গেলে আমাকে আইনি প্রক্রিয়ার মধ্য দিয়েই করতে হবে। কোর্টের অবমাননা আমরা করতে পারব না।

হাইকোর্টের রায়ের পর এখন কী প্রসিডিউর জানতে চাইলে বুয়েট উপাচার্য সত্য প্রসাদ বলেন, এটি নিয়ে আমরা আমাদের উকিলের সঙ্গে আলোচনা করব। কোর্টের নিয়ম অনুযায়ী তো আমাদের চলতে হবে।

- Advertisement -islamibank

আমরা তো এই কোর্টকে ভায়োলেট করতে পারব না। অ্যাজ পার ল আমাদের আগাতে হবে। আর কোর্ট কী রায় দিয়েছে সেটি না দেখে আমি এখন বলতে পারছি না। প্রথমে এটি আমরা দেখব এরপর আমাদের লিগ্যাল অ্যাডভাইজারের সঙ্গে কথা বলব।

তার উপদেশ নিয়েই আমরা এগিয়ে যাব। যেন আমাদের বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমে ব্যাঘাত না ঘটে আর রাষ্ট্রীয় মর্যাদাও যেন ক্ষুণ্ণ না হয়। দুই দিকেই দেখতে হবে।

এর আগে এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার স্থগিতের এই আদেশ দেন। বুয়েটে সব রাজনৈতিক সংগঠন ও এর কার্যক্রম নিষিদ্ধ ঘোষণার বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রিটটি করেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM