বুয়েটের আন্দোলন পর্যবেক্ষণ করছে ডিবি

অনলাইন ডেস্ক

ছয় দফা দাবিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা যে আন্দোলন করছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ তা পর্যবেক্ষণ করছে বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

- Advertisement -

রোববার (৩১ মার্চ) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

- Advertisement -google news follower

সাড়ে চার বছর আগে ছাত্রলীগের কর্মীদের হাতে এক ছাত্র নিহত হওয়ার পর শিক্ষার্থীদের তীব্র আন্দোলনে রাজনীতি নিষিদ্ধ হয় বুয়েটে। ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ থাকলেও গত বুধবার মধ্যরাতে ছাত্রলীগের কয়েকজন সদস্য ক্যাম্পাসে গেলে ফের উত্তপ্ত হয়ে ওঠে বুয়েট।

শিক্ষার্থীরা বলছেন, ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ থাকলেও গত বুধবার মধ্যরাতে আবারও ছাত্রলীগের সদস্যরা বহিরাগতদের নিয়ে এসে ক্যাম্পাসে প্রোগ্রাম করেছে। যে কারণে ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামেন তারা। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ছয় দফা দাবি বাস্তবায়নে আল্টিমেটাম দেয় তারা।

- Advertisement -islamibank

বুয়েটের আন্দোলনে ছাত্রশিবির ইন্ধন দিচ্ছে এমন তথ্য আছে কি না এমন প্রশ্নের জবাবে ডিবি হারুন বলেন, আমরা বিষয়টি অবজার্ভ করছি। বিষয়টি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM