জোড়া বোনের এক স্বামী

ভিনদেশ ডেস্ক :

মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস। শরীর একসঙ্গে হলেও নামের কারণে সবাই দুই নামেই ডাকেন। মায়ের গর্ভ থেকেই জোড়া শরীর। জন্ম থেকে এভাবেই বেড়ে ওঠা।

- Advertisement -

আধুনিক চিকিৎসার নানা পর্যায়ে তাদের শরীর নিয়ে পরীক্ষা করা হয়। কিন্তু আলাদা করার সাহস কেউ করেননি। কারণ আলাদা করতে গেলেই হয়তো তারা মারা যাবেন।

- Advertisement -google news follower

ডাক্তার কিংবা পরিবারের ধারণা ছিল এভাবে তারা বেশি দিন বাঁচবেন না। কিন্তু মহান স্রষ্টার ইচ্ছায় তারা এখনো আছেন। করেছেন বিয়ে।

আমেরিকার বিখ্যাত জোড়া লাগা দুই বোন অ্যাবি ও ব্রিটানি হেনসেল বিয়ে করেছেন। তবে তাদের স্বামী দুজন না একজনই। এমন খবর দিয়েছে আমেরিকান সাময়িকী পিপল ম্যাগাজিন।

- Advertisement -islamibank

এতে বলা হয়, এই দুইবোন তিন বছর আগে গোপনে বিয়ে করেছেন মার্কিন সেনা সদস্য জোশ বোলিংকে।

জোশ বোলিং-এর ফেসবুকে পোস্ট করা একটি ২০ সেকেন্ডের ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, বিয়ের অনুষ্ঠানে দম্পতি নাচ ও চুম্বন করছেন। সেখানে অ্যাবি ও তার বোন সাদা স্লিভলেস ব্রাইডাল গাউন পরে আছেন।

আমেরিকার সবচেয়ে বিখ্যাত জোড়া মাথার যমজ বোন অ্যাবি ও ব্রিটানি হেনসেল মিনেসোটার বাসিন্দা। তারা বর্তমান শিক্ষকতা পেশায় আছেন। তাদের শরীর এক হলেও মস্তিষ্ক সম্পূর্ণ আলাদা।

তাই তাদের ইচ্ছা-অনিচ্ছা, চিন্তাভাবনা আলাদা। এমনকি খাবারের প্রতি ভালোবাসাও আলাদা। হৃৎপিণ্ড, পিত্তাশয় এবং পাকস্থলী আলাদা। তাই ক্ষুধাও আলাদা আলাদা সময়ে পায়।

১৯৯০ সালে জন্মগ্রহণ করা এই যমজ বোনের বাবার নাম প্যাটি ও মায়ের নাম মাইক। জন্মের সময় যমজ সন্তানদের আলাদা করলে তাদের বাচানো যেত না। তাই অপারেশন করে তাদের আলাদা করার সিদ্ধান্ত নেননি তারা।

১৯৯৬ সালে দ্য অপরাহ উইনফ্রে শো এবং লাইফ ম্যাগাজিনের কভারে উপস্থিতির মাধ্যমে বিশ্বব্যাপী মনোযোগ আকর্ষণ করেন অ্যাবি ও ব্রিটানি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM