আবুধাবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

অনলাইন ডেস্ক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস আবুধাবি।

- Advertisement -

রোববার (১৭ মার্চ) এ উপলক্ষে রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর সভাপতিত্বে ও দূতাবাসের কাউন্সিলর লুৎফুন নাহার নাজিমের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মান্যবর রাষ্ট্রদূত  তিনি বলেন, বঙ্গবন্ধু তাঁর রাজনৈতিক জীবনের প্রায় সমগ্রটাই ব্যয় করেন এ দেশের মানুষের মুক্তি ও কল্যাণের জন্য যার ফলশ্রুতিতে আমরা পেয়েছি স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ। রাষ্ট্রদূত শিশু অধিকার রক্ষা ও শিশুস্বার্থ সংরক্ষণে বঙ্গবন্ধুর গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরেন।তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গঠনে আজকের শিশুরাই হবে দিক নির্দেশক। জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর আদর্শে অনুপ্রাণিত শিশুরাই বাংলাদেশকে ‘সোনার বাংলায়’ পরিণত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এজন্য শিশুদের মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে সকলের প্রতি আহ্বান জানানতিনি। একইসাথেশিশুদের উন্নতির জন্য যথাযথ পরিবেশ তৈরির উপরতিনিগুরুত্বারোপ করেন।মান্যবররাষ্ট্রদূত আরও বলেন, বঙ্গবন্ধু সবসময় বিশ্বাস করতেন একটি সমৃদ্ধ ও উন্নত দেশ গড়তে হলে শিশুদের উপর বিনিয়োগ করতে হবে। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে শিশুদের উন্নয়নে বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন এবং শিশুদের জন্য একটি উন্নত ও সমৃদ্ধশালীদেশ গড়ে তোলার জন্য বর্তমান সরকারের অঙ্গীকার পুর্নব্যক্ত করেন।

- Advertisement -islamibank

এতে আরও বক্তব্য দেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবির সভাপতি ইফতেখার হেসেন বাবুল, সিনিয়র সহ সভাপতি ইমরাদ হোসেন ইমু, অধ্যাপক আবু তাহের, জনতা ব্যাংকের সিইও কামরুজ্জামান, প্রকৌশলী রফিকুল আলম, এস এম রফিকুল ইসলাম, প্রিয়াংকা খন্দকার, জাকের হোসেন জসিম সহ প্রমুখ।

জেএন/হিমেল/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM