ফ্রিল্যান্সারের টাকা হাতিয়ে নেওয়া ডিবির ৬ সদস্য সাময়িক বরখাস্ত

অপরাধ ডেস্ক :

চট্টগ্রামে ফ্রিন্যান্সারকে মামলা ও ক্রসফায়ারের ভয় দেখিয়ে তিন কোটি টাকা মূল্যের বিটকয়েন হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠা ডিবির ছয় সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

- Advertisement -

একইসঙ্গে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করারও নির্দেশ দিয়েছেন। গতকাল বুধবার রাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়। তদন্ত কমিটির ফলাফলের ভিত্তিতে তাদের বরখাস্তের আদেশে সই করেছেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।

- Advertisement -google news follower

আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) স্পীনা রানী প্রামাণিক।

তিনি বলেন, ‘অপরাধে জড়িত থাকায় ডিবির ছয় সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং সংশ্লিষ্ট ডিবি সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে।

- Advertisement -islamibank

বরখাস্ত পুলিশ সদস্যরা হলেন- সিএমপি গোয়েন্দা বিভাগের উত্তর জোনের এসআই আলমগীর হোসেন, এএসআই বাবুল মিয়া, মো. শাহ পরাণ জান্নাত, মঈনুল হোসেন, কনস্টেবল জাহিদুর রহমান ও আব্দুর রহমান। এছাড়া পরিদর্শক রুহুল আমিনের কাছে ওই ঘটনার ব্যাখ্যা তলব করা হয়েছে।

ভুক্তভোগী আবু বক্কর সিদ্দিক সরকারি নিবন্ধিত ফ্রিল্যান্সার। বন্দরনগরীর অক্সিজেন এলাকায় তার বাসা। গত ২৬ ফেব্রুয়ারি রাতে গুলবাগ আবাসিক এলাকা থেকে তাকে ও বন্ধু ফয়জুল আমিনকে তুলে নিয়ে যায় ডিবি উত্তর দক্ষিণের পরিদর্শক মো. রুহুল আমিনের নেতৃত্বে একটি দল।

সেখান থেকে তাদের নগরীর গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যাওয়া হয় এবং পরদিন ২৭ ফেব্রুয়ারি সকালে অনলাইনে জুয়া খেলার অভিযোগে আবু বক্কর ও ফয়জুলকে নন-এফআইআর প্রসিকিউশনের মাধ্যমে আদালতে হাজির করা হয়।

জামিনে মুক্তি পাওয়ার পর ২৯ ফেব্রুয়ারি আবু বক্কর অভিযোগ করেন, তার মোবাইল ফোনে তার হাতের ছাপ নিয়ে অনলাইন অ্যাপসের মাধ্যমে ডিবি পুলিশের সদস্যরা কোটি টাকার বিট কয়েন সরিয়ে নিয়েছে অন্য কোনো অ্যাকাউন্টে।

এ নিয়ে গত ১ মার্চ ‘ফ্রিল্যান্সারকে মামলা ও ক্রসফায়ারের ভয় দেখিয়ে সাড়ে তিন কোটি টাকা হাতিয়ে নেওয়ার’ খবর প্রকাশিত হয় সংবাদ মাধ্যমে। এরপর তিন সদস্যের কমিটি গঠন করে নগর পুলিশ। ওই কমিটির প্রতিবেদনের পর ছয়জনকে বরখাস্তের আদেশ এল।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM