সৌদি আরবে এক সপ্তাহে ২৩ হাজার প্রবাসী গ্রেফতার

ভিনদেশ ডেস্ক :

সৌদি আরবে গত এক সপ্তাহে বিভিন্ন অপরাধে জড়িত থাকায় ২৩ হাজারের বেশি প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে। আবাসন, শ্রম ও সীমান্ত আইন লঙ্ঘনের অভিযোগে তাদের গ্রেফতার করা হয়।

- Advertisement -

রবিবার (১০ মার্চ) সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

- Advertisement -google news follower

এতে বলা হয়েছে, দেশজুড়ে অভিযান চালিয়ে গত এক সপ্তাহে ২৩ হাজার ৪০ জন প্রবাসীকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলাবাহিনী।

গত ২৯ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ পর্যন্ত সৌদির বিভিন্ন অঞ্চলে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সৌদি আরবের আবাসন, শ্রম ও সীমান্ত আইন লঙ্ঘনের অভিযোগ রয়েছে।

- Advertisement -islamibank

আবাসন আইন লঙ্ঘন করায় ১২ হাজার ৯৫১ জন, সীমান্ত সুরক্ষা আইনে ৬ হাজার ৫৯২ জন এবং শ্রম আইনের আওতায় ৩ হাজার ৪৯৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, বসবাসের অনুমতি, শ্রম ও সীমান্ত আইন লঙ্ঘনের দায়ে সৌদি আরবে বর্তমানে ৪ হাজার ৬৯০ জন নারীসহ ৫৯ হাজার ৭২১ জনের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

সৌদি আরবের স্থানীয় একটি দৈনিকের খবরে বলা হয়েছে, ২০২১ সালের জুলাইয়ে পর সৌদি আরবে আইনলঙ্ঘনকারী বিরুদ্ধে সাপ্তাহিক কোনো নিরাপত্তা অভিযানে এটাই সর্বোচ্চসংখ্যক প্রবাসীকে গ্রেফতারের রেকর্ড।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM