চীনের দক্ষিণাঞ্চলে মহাসড়ক ধসে নিহত বেড়ে ৪৮

ভিনদেশ ডেস্ক :

চীনের দক্ষিণাঞ্চলে মহাসড়ক ধসে নিহতের সংখ্যা বেড়ে ৪৮ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন অনেকে। ফলে মৃত্যুর সংখ্যা আরও বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

- Advertisement -

লাখ লাখ মানুষ মে দিবস উপলক্ষে ছুটিতে বাড়ি ফেরার সময় এমন ঘটনা ঘটলো।

- Advertisement -google news follower

বুধবার (১ মে) চীনের সরকারি সংবাদ সংস্থা সিসিটিভি তাৎক্ষণিকভাবে ১৯ জনের মৃত্যুর তথ্য জানায় যেখানে প্রায় ৪৯ জন ব্যক্তি ছিলেন।

বৃহস্পতিবার (২ মে) দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মহাসড়কে মাটি ধসে যাওয়ায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। সেখান থেকে ৪৮ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এই সংখ্যা আরও বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

- Advertisement -islamibank

বার্তা সংস্থা শিনহুয়ার তথ্যমতে, বুধবার (১ মে) দিবাগত রাত ২তা ১০ মিনিটে মিঝু-ডাবু এক্সপ্রেসওয়েটি অতিবৃষ্টির কারণে ধসে পড়ে। যে অংশটি ধসে পড়েছে সেটি দৈর্ঘ্যে ১৭ দশমিক ৯ মিটার ছিল এবং এর ফলে ২৩টি গাড়ি দুর্ঘটনার শিকার হয়। এই ঘটনায় নিহত বেড়ে ৪৮ জনে পৌঁছেছে। এছাড়া আহত হয়েছেন আরও প্রায় ৩০ জন।

দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং মহাসড়কে ধসের এই ঘটনায় লোকজনকে জীবিত উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালাতে সরকারি কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। ওই এলাকায় বৈরী আবহাওয়া বিরাজ করায় সব ধরনের ঝুঁকি নিরসনেরও আহ্বান জানিয়েছেন তিনি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM