পাচারকালে সোয়া কোটি টাকার স্বর্ণসহ নারী চোরাকারবারি আটক

দেশজুড়ে ডেস্ক :

ভারতে পাচারকালে এক কোটি ত্রিশ লাখ টাকা মূল্যের ১১টি স্বর্ণের বারসহ তাছলিমা খাতুন (২৫) নামে এক নারী চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

- Advertisement -

রোববার (৩ মার্চ) দুপুরে চুয়াডাঙ্গা দর্শনা থানার সীমান্তবর্তী গ্রাম ছয়ঘড়িয়া থেকে এসব স্বর্ণের বারসহ ওই নারীকে আটক করে বিজিবির চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের সদস্যরা।

- Advertisement -google news follower

আটক তাছলিমা খাতুন চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলার দর্শনা থানাধীন কামাড়পাড়া এলাকার রেজাউল করিমের মেয়ে।

বিজিবি জানায়, দর্শনা থানার অন্তর্গত ছয়ঘড়িয়া গ্রামের মধ্যে দিয়ে স্বর্ণ চোরাচালান হবে এমন সংবাদের ভিত্তিতে আজ রোববার সকালে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের (৬ বিজিবি) অধিনস্ত সুলতানপুর বিওপি কমান্ডারের নেতৃত্বে গ্রামে অভিযান পরিচালনা করা হয়।

- Advertisement -islamibank

সকাল ১১টার দিকে ব্যাটারিচালিত একটি ইজিবাইকযোগে কয়েকজন যাত্রী ছয়ঘড়িয়া গ্রামের মধ্য দিয়ে সীমান্ত অভিমুখে যাওয়ার পথে বিজিবি সদস্যরা ইজিবাইক তল্লাশী করেন। তল্লাশী কার্যক্রম চলাকালে ইজিবাইকে অবস্থানরত তাছলিমা খাতুন নামের এক নারী সন্দেহজনক আচরণ করেন।

পরে এই নারীকে আটক করে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার শরীরের কোমরের ভিতরে লুকায়িত অবস্থায় এক কেজি ৩২০ গ্রাম (১১৩.১৬ ভরি) ওজনের ১১টি স্বর্ণের বার বিজিবি সদস্যদের সামনে ফেলে দেয়।

চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান বলেন, ‘জব্দকৃত স্বর্ণের বারগুলোর আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৩০ লক্ষ টাকা।

আটক নারী চোরাকারবারিকে দর্শনা থানায় হস্তান্তরসহ বিজিবির পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। এছাড়া জব্দকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেয়া হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM