সীতাকুণ্ডে পৃথক অভিযানে গাঁজা ও স্বর্ণালংকার উদ্ধার/আটক ৪

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের সীতাকুণ্ড থানা পুলিশের দুটি টিম পৃথক অভিযান পরিচালনা করে ৯৮ কেজি গাঁজা ও ২৩ ভরি স্বর্ণালংকার উদ্ধার করতে সক্ষম হয়েছে। এসময় ৪ জনকে আটক করা হয়।

- Advertisement -

থানা সূত্রে জানা যায়, গত শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে সীতাকুণ্ড মডেল থানার বিশেষ অভিযানে ভাটিয়ারী বিএম গেইট এলাকায় অস্থায়ী চেকপোস্ট বসিয়ে একটি পিকআপ থেকে ৯৮ কেজি গাঁজাসহ ৪ জনকে আটক করা হয়।

- Advertisement -google news follower

আটককৃতরা হচ্ছে-খুলনা জেলার বাটিয়াঘাটা থানাধীন বাসিন্দা এবং বর্তমানে সীতাকুণ্ড সলিমপুর জলিল গেইট মজিদ চৌধুরী রোড এলাকার দাউদ শেখের ছেলে মো. হানিফ শেখ সাদ্দাম (৪২) ও তার ভাই মো. সাগর শেখ (২৮), পটুয়াখালী জেলার কলাপাড়া থানাধীন নীলগঞ্জ ইউনিয়নের বাসিন্দা বর্তমানে খুলনা জেলার বাগেরহাট মংলা পোর্ট পৌরসভাস্থ মংলা পোর্ট থানাধীন এলাকার বাসিন্দা নুরুল ইসলাম ফকিরের ছেলে মো. রাসেল ফকির (৩৬) ও একই জেলার স্বাস্থ্য কমপ্লেক্স এলাকার মো. খলিল শেখের ছেলে মো. মিজান শেখ (৩২)।

এই ঘটনায় সীতাকুণ্ড মডেল থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনের মামলা হয়েছে। মাদক পরিবহনে ব্যবহৃত একটি পিক আপভ্যান জব্দ করা হয়।

- Advertisement -islamibank

অপরদিকে মানিকগঞ্জ জেলার সিংগাই এলাকার বাসিন্দা হিম্মত আলীর ছেলে সৌদি প্রবাসী বাবুল মিয়া ২৩ ভরি স্বর্ণালংকার দেশে থাকা তার ভাই আব্দুল খালেকের নিকট পৌছানোর জন্য সীতাকুণ্ডের বাসিন্দা প্রবাসী সাইমন উদ্দিনের হাতে দেন।

সাইমন ১৯ ফেব্রুয়ারি দেশে পৌছালেও স্বর্ণগুলো তার ভাইয়ের নিকট বুঝিয়ে দেয়নি। ফলে প্রবাসী বাবুল মিয়ার ভাই আব্দুল খালেক বিমান বন্দর থানায় গিয়ে একটি অভিযোগ করেন।

পরে এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য চট্টগ্রাম পুলিশ সুপারের মৌখিক নির্দেশে সীতাকুণ্ড থানার একটি টিম অভিযান শুরু করে।

তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যর ভিত্তিতে শনিবার দিবাগত রাতে সাইমন উদ্দিনের কাছ থেকে ১২টি স্বর্ণের চুরি ও ১টি স্বর্নের বারসহ সর্বমোট ২৩ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করে পাওনাদারের নিকট বুঝিয়ে দেন সীতাকুণ্ড থানা পুলিশ।

সীতাকুণ্ড থানার ওসি কামাল উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন। স্বর্ণালংকার চুরির বিষয়ে ওসি বলেন, বাদী আব্দুল খালেক মিয়া বিবাদী সাইমন উদ্দিন সহ তার পরিবারের বিরুদ্ধে কোন মামলা করেনি।

তবে ভাটিয়ারী এলাকায় অভিযান চালিয়ে ৯৮ কেজি গাঁজাসহ আটক ৪ আসামির বিরুদ্ধে মামলা দায়ের করে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM