জানুয়ারি পর্যন্ত নিবন্ধন পেয়েছে ৩৭৬টি অনলাইন নিউজপোর্টাল

মিডিয়াপাড়া ডেস্ক :

চলতি বছরের জানুয়ারি পর্যন্ত ৩৭৬টি অনলাইন নিউজ পোর্টাল (২০৮টি অনলাইন নিউজ পোর্টাল ও ১৬৮টি দৈনিক পত্রিকার অনলাইন নিউজ পোর্টাল) নিবন্ধন পেয়েছে বলে জানিয়েছে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

- Advertisement -

আজ রবিবার (২৫ ফেব্রুয়ারি) স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয়েছে জাতীয় সংসদের অধিবেশন।

- Advertisement -google news follower

সেখানেই বিরোধী দলের চিফ হুইপ মুজিবুল হক চুন্নুর এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী এ তথ্য জানান। প্রতিমন্ত্রী দেশের বাইরে থাকায় তার পক্ষে আইনমন্ত্রী আনিসুল হক এ প্রশ্নের উত্তর দেন।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী জানান, সরকার সারাদেশের অনিবন্ধিত অনলাইন নিউজপোর্টাল নিবন্ধনের জন্য রেজিস্ট্রেশন পদ্ধতি চালু করেছে। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে ক্ষমতাপ্রাপ্ত হয়ে তথ্য অধিদপ্তর এ কাজ পরিচালনা করে থাকে।

- Advertisement -islamibank

তথ্য অধিদপ্তর থেকে চলতি বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত ২০৮টি অনলাইন নিউজপোর্টাল ও ১৬৮টি দৈনিক পত্রিকার অনলাইন নিউজপোর্টালকে নিবন্ধন সনদ দেয়া হয়েছে। যাচাই বাচাই সাপেক্ষে পর্যায়ক্রমে আরও নিবন্ধন দেয়া হবে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, অনলাইন পোর্টাল নিবন্ধন একটি ধারাবাহিক প্রক্রিয়া। পর্যায়ক্রমে অন্যান্য অনলাইনগুলো নিবন্ধনের আওতায় এনে সরকারিভাবে নজরদারি বাড়ানোর পরিকল্পনা সরকারের রয়েছে।

এছাড়া, দেশের অনিবন্ধিত কোনো অনলাইন সংবাদপত্রে বা অনলাইনভিত্তিক পোর্টালে দেশবিরোধী সংবাদ প্রচার বা মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারের অভিযোগ পাওয়া গেলে, তা বন্ধের প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়ে থাকে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM