গাজায় আবাসিক ভবনে ইসরায়েলি হামলা/নিহত ৪০

ভিনদেশ ডেস্ক :

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলের হামলায় কমপক্ষে ৪০ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও শতাধিক।

- Advertisement -

উপত্যকাটির মধ্যাঞ্চলে বেশ কয়েকটি আবাসিক ভবনে চালানো এই হামলায় হতাহতের এই ঘটনা ঘটেছে। গাজার মিডিয়া অফিস বৃহস্পতিবার একথা জানায়। সূত্র : সিজিটিএন, আল-জাজিরা

- Advertisement -google news follower

বেশ কয়েকটি ফিলিস্তিনি নিরাপত্তা সূত্র সিনহুয়াকে জানিয়েছে, বৃহস্পতিবার গাজার দেইর আল-বালাহ শহরের বেশ কয়েকটি আবাসিক ভবনে কয়েক দফায় বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এর ফলে এসব বাড়ি সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়। এতে হতাহতদের বেশিরভাগই নারী ও শিশু।

মিডিয়া অফিস বলেছে, ‘আমরা যুক্তরাষ্ট্রের প্রশাসন এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের পাশাপাশি ইসরায়েলকে, চলমান এই অপরাধের জন্য সম্পূর্ণরূপে দায়ী করি এবং ইসরায়েলি সেনারা বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে যে ধ্বংস ও হত্যাযজ্ঞ চালাচ্ছে তা অবিলম্বে বন্ধ করার জন্য আমরা বিশ্বের সব বিবেকবান মানুষের কাছে আহ্বান জানাচ্ছি।

- Advertisement -islamibank

আল জাজিরার তারেক আবু আজউম রাফাহ থেকে জানিয়েছেন, ‘এই ভবনগুলোতে কোনও ধরনের পূর্ব সতর্কতা ছাড়াই হামলা চালান হয়।

গত ৭ থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরায়েলের আক্রমণের ফলে এখন পর্যন্ত ২৯ হাজার ৪১০ জন ফিলিস্তিনি নিহত এবং প্রায় ৭০ হাজার আহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু।

এছাড়া ইসরায়েলি আগ্রাসনের শিকার গাজার প্রায় ২০ লাখ বাসিন্দা বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM