বিশ্বের সর্ববৃহৎ কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি বিচারক

অনলাইন ডেস্ক

ইরানে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বের সর্ববৃহৎ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার ৪০তম আসর। এতে বিচারক হিসেবে অংশ নেবেন বাংলাদেশের নন্দিত কারি শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী।

- Advertisement -

বিশ্বখ্যাত কারি শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা)-এর প্রেসিডেন্ট ও মাহাদুল ক্বিরাত বাংলাদেশ-এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

- Advertisement -google news follower

স্বাধীনতার পর প্রথম ব্যক্তি হিসেবে ইরানে অনুষ্ঠিতব্য এই প্রতিযোগিতায় অংশ নিতে আগামীকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) ঢাকা ত্যাগ করবেন তিনি।

ইরানের তেহরানে আগামী ১৫ থেকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত হিফজ, কিরাত, তাফসীরসহ মোট ৮টি বিভাগে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে ইরানের রাষ্ট্রপতি ইব্রাহীম রাঈসী বিচারকমণ্ডলী এবং প্রতিযোগীদের মাঝে সম্মাননা এবং পুরস্কার প্রদান করবেন।

- Advertisement -islamibank

উল্লেখ্য, ২০১১ সালে আহমাদ বিন ইউসুফ এ প্রতিযোগিতায় বাংলাদেশের পক্ষে অংশ নিয়ে প্রথমবারের মতো কিরাতে ৩য় স্থান অর্জন করেন এবং সারা বিশ্বে বাংলাদেশের নাম উজ্জল করেন। তার এই সফরের মাধ্যমে সারা বিশ্বে লাল সবুজের পতাকা আরও একবার সমুন্নত হবে এবং বাংলাদেশের সম্মান বৃদ্ধি পাবে।

প্রতিযোগিতা শেষে কারি আহমাদ ইউসুফ আগামী ২৪ ফেব্রুয়ারি দেশে ফিরবেন। তিনি বাংলাদেশে বিশুদ্ধ তিলাওয়াত ও কিরাতের রূপকার কারি মুহাম্মাদ ইউসুফ রহিমাহুল্লাহর বড় ছেলে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM