‘বডি ওর্ন ক্যামেরা লাইভ স্ট্রিমিং’ চালু করলো হাইওয়ে পুলিশ

অনলাইন ডেস্ক

সেবার মান উন্নয়ন এবং স্বচ্ছতা, জবাবদিহিতা ও পেশাদারিত্ব নিশ্চিতের লক্ষ্যে আধুনিক প্রযুক্তিসম্পন্ন ‘বডি ওর্ন ক্যামেরা লাইভ স্ট্রিমিং’ চালু করেছে হাইওয়ে পুলিশ। একইসঙ্গে মহাসড়কে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনায় দ্রুত সহায়তা দিতে ‘হ্যালো এইচপি’ অ্যাপ আগেই চালু করেছে পুলিশের এ ইউনিট।

- Advertisement -

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইন্সের বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে হাইওয়ে পুলিশের ‘সেবা সপ্তাহ-২০২৪’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এ ‘বডি ওর্ন ক্যামেরা’ উদ্বোধন করেন।

- Advertisement -google news follower

এবার হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহের স্লোগান ‘সুশৃঙ্খল সুরক্ষিত মহাসড়ক’।

অনুষ্ঠানে জানানো হয়, সড়ক-মহাসড়ক ব্যবহারকারীদের সচেতনতা বৃদ্ধিতে হাইওয়ে পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

- Advertisement -islamibank

হ্যালো এইচপি অ্যাপের মাধ্যমে মহাসড়কে কেউ বিপদে পড়লে জানানোর ২০ থেকে ২৫ মিনিটের মধ্যে হাইওয়ে পুলিশের যেকোনো ইউনিট সেবা দিতে পৌঁছে যাবেন। কিন্তু সারা দেশে জাতীয় আন্তর্জাতিক মহাসড়ক রয়েছে ২২ হাজার কিলোমিটার। এর মধ্যে মাত্র ২ হাজার ২৯১ কিলোমিটার হাইওয়ে পুলিশের নিয়ন্ত্রণাধীন আছে।

এসময় হাইওয়ে পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। সেই অগ্রযাত্রায় বাংলাদেশের মহাসড়ক ব্যবস্থাকে আগামী ২০৪১ সালের বিশ্বের উন্নত রাষ্ট্রের মহাসড়কের পর্যায়ে নিয়ে যেতে পেশাদারিত্বের সঙ্গে আইনের যথাযথ প্রয়োগের মাধ্যমে সেবা ও উন্নয়নে হাইওয়ে পুলিশ সর্বদা সচেষ্ট।

তিনি বলেন, বডি ওর্ন ক্যামেরার সাহায্যে মহাসড়কে হাইওয়ে পুলিশের সব অপারেশনাল কার্যক্রম কন্ট্রোল রুমের মাধ্যমে কেন্দ্রীয় ও আঞ্চলিকভাবে সরাসরি তদারকি করা হচ্ছে। তাছাড়া হ্যালো এইচপি অ্যাপের মাধ্যমে মহাসড়ক ব্যবহারকারী সব যাত্রী মুহূর্তের মধ্যেই ইমার্জেন্সি বাটনে স্পর্শ করে হাইওয়ে পুলিশের জরুরি সেবা গ্রহণ করতে পারবেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM