শাহজালালে সাড়ে ৩ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩ কেজি ৪৯৮ গ্রাম স্বর্ণসহ এম মাসুদ ইমাম নামে এক যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

- Advertisement -

শুক্রবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইনের ফ্লাইটের এক যাত্রীর কাছ থেকে এসব সোনা উদ্ধার করা হয়।

- Advertisement -google news follower

শুল্ক গোয়েন্দা জানায়, দুবাই থেকে ঢাকায় আসা এমিরেটস এয়ারলাইনের ফ্লাইট ইকে ৫৮৪ রাত ১০টা ৪৬ মিনিটের দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে এই ফ্লাইটে অভিযান চালানো হয়।

উড়োজাহাজটি ১০ নম্বর বোর্ডিং ব্রিজে সংযুক্ত হওয়ার পর ফ্লাইটের ‘২৬কে’ সিটের যাত্রী এম মাসুদ ইমামের পরিচয় নিশ্চিত করা হয়।

- Advertisement -islamibank

তার দেহ তল্লাশি করে একটি চামড়ার মানিব্যাগের ভেতরে একটি বড় আকারের স্বর্ণের কয়েন পাওয়া যায়। যা তিনি নিজের বলে স্বীকার করেন।

তার কাছে আরও দুটি একই আকৃতির ও সদৃশ মানিব্যাগ উদ্ধার করা হয়, যার ভেতর একাধিক স্বর্ণের বার ছিল।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক ফারহানা বেগম জানান, ওই যাত্রীর দুটি মানিব্যাগ থেকে ২৮টি স্বর্ণের বার এবং একটি মানিব্যাগ হতে একটি বড় আকারের গোল্ড কয়েন পাওয়া গেছে।

এরমধ্যে ২৮টি স্বর্ণের বারের ওজন ৩ কেজি ২৪৮ গ্রাম এবং কয়েনটির ওজন ২৫০ গ্রাম। সবমিলিয়ে মোট ৩ কেজি ৪৯৮ গ্রাম সোনা উদ্ধার করা হয়।

আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ১৪ লাখ ৮২ হাজার টাকা। আটককৃত সোনা ঢাকা কাস্টম হাউসের মূল্যবান শুল্ক গুদামে জমা দেওয়ার কাজ চলছে।

চোরাচালান অপরাধ সংঘটিত হওয়ায় যাত্রীকে আটক করা হয় এবং বিমানবন্দর থানায় যাত্রীকে হস্তান্তর করে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে বলেও জানিয়েছে শুল্ক গোয়েন্দা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM