ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব দেশীয় চলচ্চিত্রের বিকাশে সহায়তা করছে: তথ্য প্রতিমন্ত্রী

সপ্তাহব্যাপী আয়োজনের মধ্য দিয়ে ২২তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নেমেছে। রোববার (২৮ জানুয়ারি) ছিল রেইনবো ফিল্ম সোসাইটির আয়োজনে অনুষ্ঠিত এই উৎসবের সমাপনী দিন।

- Advertisement -

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উৎসবের প্রধান পৃষ্ঠপোষক সংসদ সদস্য মো. শাহরিয়ার আলম।

- Advertisement -google news follower

সমাপনী অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত বলেন, ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আমাদের দেশীয় চলচ্চিত্র বিকাশে সহায়তা করছে। একইসঙ্গে সকল ধরনের গোঁড়ামি, মৌলবাদী তৎপরতা ও উগ্রপন্থী কার্যকলাপ প্রতিরোধে অবদান রাখছে। এই উৎসব সমাজের প্রতিটি ক্ষেত্রে অবদান রাখতে সক্ষম।

প্রধান পৃষ্ঠপোষক মো. শাহরিয়ার আলম বলেন, রেইনবো ফিল্ম সোসাইটি দীর্ঘকাল ধরে এই উৎসব আয়োজন করে যাচ্ছে। আরও একবার সফলতার সঙ্গে তারা এই আয়োজন করল। এমন সফল আয়োজন দেখতে পেরে আমি সত্যি আনন্দিত। আমি এর অংশ হতে পেরে গর্ব বোধ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীতে এই উৎসব আয়োজনে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

- Advertisement -islamibank

উৎসবের পরিচালক আহমেদ মুজতবা জামালের সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন বিভাগে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। ইরানের প্রখ্যাত নির্মাতা মাজিদ মাজিদি, ভারতীয় অভিনেত্রী শর্মিলা ঠাকুরসহ নানা দেশ থেকে আসা জুরি এবং অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় জাদুঘরের পরিচালক মো. কামরুজ্জামান, এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন এবং অন্যান্য।

এসএ

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM