বিমানবন্দরে সাড়ে তিন কোটি টাকার স্বর্ণ নিয়ে ধরা পাচারকারী

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩ কোটি ২৯ লাখ টাকা মূল্যের প্রায় ৪ কেজি স্বর্ণ জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত বিভাগ। এসময় এক পাচারকারীকে আটক করা হয়।

- Advertisement -

বিমানবন্দরের (এ-শিফট) কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক প্রদীপ কুমার জানিয়েছেন, বুধবার (২৪ জানুয়ারি) বেলা সাড়ে ৩টায় এসব স্বর্ণসহ তাকে আটক করা হয়।

- Advertisement -google news follower

গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বেলা সাড়ে ৩টায় মাসকাট থেকে ওমান এয়ারলাইন্সের ফ্লাইট ‘ওমান এয়ার’ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের আসে। এই ফ্লাইটের এক যাত্রী স্বর্ণ চোরাচালানের কাজে সম্পৃক্ত আছে বলে তথ্য পান কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক।

সেই তথ্যের ভিত্তিতে অধিদপ্তরের যুগ্ম পরিচালকের তত্ত্বাবধানে এবং শিফট ইনচার্জের নেতৃত্বে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল এয়ারপোর্ট (এ-শিফট) এর কর্মকর্তা ও কর্মচারীরা তাৎক্ষণিকভাবে সতর্কতামূলক অবস্থান নেন।

- Advertisement -islamibank

এরপর ওমান এয়ারলাইন্সের বিমানটি ১১ নং বোর্ডিং ব্রিজে সংযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে ওই ফ্লাইটের ৩২-এ সিটের যাত্রী হাফিজ হাসানকে তল্লাশি করে তার সামনের সিটের ব্যাক পকেটে সাদা স্কচ টেপে মোড়ানো ৩২টি স্বর্ণবার পাওয়া যায়। পরে যাত্রীর দেহ তল্লাশি করে আরও ৯৮ গ্রাম স্বর্ণালংকার পাওয়া যায়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পেছনের সিট থেকে উদ্ধারকৃত ৩২টি স্বর্ণবারের ওজন ৩৭১২ গ্রাম এবং যাত্রীর কাছে থাকা স্বর্ণালংকারের ওজন ৯৮ গ্রাম। উদ্ধারকৃত স্বর্ণের মোট ওজন ৩৮১০ গ্রাম। আটককৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ২৯ লাখ টাকা।

এতে বলা হয়, জব্দ স্বর্ণবারগুলো কাস্টম হাউস, ঢাকার শুল্ক গুদামে জমা দেওয়ার কার্যক্রম চলমান রয়েছে। আইন অনুযায়ী, আটক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের কার্যক্রম চলমান রয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM