যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে নিহতের সংখ্যা বেড়ে ৯২

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে প্রচণ্ড ঠাণ্ডা ও তুষারঝড়ে এখন পর্যন্ত ৯০ জনের মৃত্যু হয়েছে। শুধুমাত্র টেনেসি অঙ্গরাজ্যেই মারা গেছেন ২৫ জন। গত সপ্তাহ থেকে শুরু হওয়া এ ঠাণ্ডা চলবে এ সপ্তাহের শেষ পর্যন্ত।

- Advertisement -

শীতকালীন ঝড়ে টেনেসিতে ২৫ জন এবং ওরিগনে ১৬ জনের মৃত্যুর পর ওই দুই অঙ্গরাজ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

- Advertisement -google news follower

টেনেসি এবং ওরিগনে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি হলেও ইলিনয়, পেনসেলভানিয়া, মিসিসিপি, ওয়াশিংটন, কেনটাকি, উইসকনসিন, নিউ ইয়র্ক, নিউ জার্সি এবং আরও কয়েক জায়গায় প্রাণহানির খবর পাওয়া গেছে।

বিবিসি তাদের মার্কিন অংশীদার সিবিএসের সমীক্ষার বরাত দিয়ে সোমবার (২২ জানুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

- Advertisement -islamibank

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির বিস্তীর্ণ এলাকাজুড়ে কয়েক হাজার মানুষ বিদ্যুৎবিহীন রয়েছে। তবে কয়েক দিনের মধ্যে অবস্থার উন্নতি হবে বলে আশা করা হচ্ছে।

বিবিসি জানিয়েছে, শীতকালীন আবহাওয়ার কারণে বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়া যুক্তরাষ্ট্রের অনেকাংশে বিদ্যুৎ পুনরুদ্ধার করা হয়েছে। তবে স্থানীয় সময় রোববার সন্ধ্যা পর্যন্ত ওরেগনে ৪৫ হাজার মানুষ বিদ্যুৎবিহীন ছিল।

পেনসিলভানিয়া, ক্যালিফোর্নিয়া, নিউ মেক্সিকো এবং ইন্ডিয়ানাতে বিদ্যুৎবিভ্রাটের খবর পাওয়া গেছে। এছাড়া জাতীয় আবহাওয়া পরিষেবা সোমবার আরকানসাস এবং ওকলাহোমার কিছু অংশের জন্য তুষারঝড়ের সতর্কতা জারি করেছে এবং দেশের বড় অংশে গাড়ি চালানো বিপজ্জনক হবে বলে আশঙ্কা প্রকাশ করেছে।

পাশাপাশি কিছু আবহাওয়াবিদ সতর্ক করে দিয়ে বলেছেন, উষ্ণ বাতাস এবং বৃষ্টির কারণে মধ্য-পশ্চিম এবং উত্তর-পূর্ব যুক্তরাষ্ট্রের কিছু অংশে বন্যা হতে পারে। সপ্তাহের শেষের দিকে দেশটির পূর্বাঞ্চলের কিছু অংশে তাপমাত্রা অন্যান্য বছরের এ সময়ের জন্য গড়ের ওপরে থাকতে পারে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM