পাবনা-নাটোরের সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে আসার সম্ভাবনা থাকায় পাবনা ও নাটোর জেলার সকল মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান স্থগিত করা হয়েছে।

- Advertisement -

রোববার (২১ জানুয়ারি) রাতে পাবনা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দিক মোহাম্মদ ইউসুফ রেজা ও জেলা শিক্ষা অফিসার রোস্তম আলী হেলালী স্বাক্ষরিত পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

- Advertisement -google news follower

এতে বলা হয়েছে, ‘বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী ঈশ্বরদী, পাবনার তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াসের নীচে হওয়ার সম্ভাবনা থাকায় বিভাগীয় উপ-পরিচালক, প্রাথমিক শিক্ষা, রাজশাহী বিভাগ, রাজশাহী মহোদয়ের সঙ্গে পরামর্শক্রমে ২২ জানুয়ারি পাবনা জেলার সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম এক দিনের জন্য বন্ধ ঘোষণা করা হলো।

এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসারগণকে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের অনুরোধ করা হলো। একইসঙ্গে মাধ্যমিক শিক্ষা দপ্তর থেকেও একই কারণে একইদিনে এই নির্দেশনা জারি করা হয়েছে।

- Advertisement -islamibank

পাবনার ঈশ্বরদী আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়া পর্যবেক্ষক নাজমুল হক জানান, সোমবার (২২ জানুয়ারি) সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

রোববার (২১ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। এর আগে গত শনিবার (২০ জানুয়ারি) রেকর্ড করা হয় ১০ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস‌।

এদিকে নাটোর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী বলেন, নাটোর জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রির নীচে আসার সম্ভাবনা রয়েছে। তাই জেলা প্রাথমিক শিক্ষা অফিস ও মাধ্যমিক শিক্ষা অফিস একযোগে সোমবারের সকল ক্লাস স্থগিত করে। তবে সকল শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক কার্যক্রম চলমান থাকবে।

নাটোরের জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা বলেন, নাটোরে আবহাওয়া অফিস নেই।

তাই ঈশ্বরদী, রাজশাহী ও নওগাঁর আবহাওয়া অফিস থেকে ৫০ কিলোমিটারের মধ্যে দেয়া তথ্য অনুয়ায়ী রোববারের তাপমাত্রা ছিলো ৯ দশমিক ৫০ ডিগ্রি। তাপমাত্রা ১০ ডিগ্রীর নীচে নেমে আসার সম্ভাবনা রয়েছে। তাই সোমবার ক্লাস স্থগিত করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM