যুক্তরাষ্ট্রে তীব্র শীত ও তুষার ঝড়ে প্রাণহানি বেড়ে ৮৯

যুক্তরাষ্ট্রজুড়ে শীতকালীন ঝড় ও তুষারপাতে প্রাণহানির সংখ্যা বেড়ে্ই চলেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৮৯ জনে পৌঁছেছে। এর মধ্যে কেবল টেনেসি অঙ্গরাজ্যেই মারা গেছেন কমপক্ষে ২৫ জন।

- Advertisement -

দেশটির জাতীয় আবহাওয়া দপ্তর (এনডব্লিউএস) জানিয়েছে, এই আবহাওয়া আরও কিছুদিন ধরে চলবে। তুষারপাত, বৃষ্টি ও ভারি বর্ষণে গত সপ্তাহে ৮৯ জনের প্রাণহানি ঘটেছে বলে জানিয়েছে সিবিএস নিউজ।

- Advertisement -google news follower

তাছাড়া ইলিনয়, পেনসিলভানিয়া, মিসিসিপি, ওয়াশিংটন, কেনটাকি, নিউইয়র্ক, নিউ জার্সিসহ আরও কয়টি রাজ্য থেকে এসেছে মৃত্যুর খবর।

গত সপ্তাহে উত্তর-পশ্চিম প্রশান্ত মহাসাগরীয় এলাকা এবং দক্ষিণের কিছু অংশে ছিল প্রচণ্ড শীত। এ সময় বাড়িঘর ও ব্যবসায়িক দপ্তর উষ্ণ রাখতে বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড প্রাকৃতিক গ্যাস ব্যবহার করতে হয়।

- Advertisement -islamibank

কিছু রাজ্যে তীব্র তুষারপাত হচ্ছে এখনও। গভীর বরফে চালকদের রাস্তায় অতিরিক্ত সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। তীব্র ঠান্ডা ও তুষারপাতে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের অনেক এলাকায় হিমাঙ্কের ৪৫ ডিগ্রি সেলসিয়াস নিচে নেমেছে তাপমাত্রা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM