রাশিয়া নিয়ন্ত্রিত দোনেৎস্কে ভয়াবহ হামলায় নিহত ২৭

রাশিয়া-নিয়ন্ত্রিত শহর দোনেৎস্কে একটি ব্যস্ত বাজারে ভয়াবহ গোলা হামলায় অন্তত ২৭ জন নিহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর- বিবিসি।

- Advertisement -

মস্কো নিয়ন্ত্রিত অঞ্চলের নেতা ডেনিস পুশিলিন এ তথ্য জানিয়েছেন। এই হামলার জন্য তিনি ইউক্রেনকে দায়ী করেছেন। তবে ওই অঞ্চলে কর্মরত ইউক্রেন সেনাবাহিনীর তাভরিয়া ইউনিট ফেসবুকে এক বিবৃতিতে বলেছে, তারা এই হামলা চালায়নি।

- Advertisement -google news follower

তাৎক্ষণিকভাবে বিবিসি ঘটনাস্থলের পরিস্থিতি যাচাই করতে পারেনি। রয়টার্স ঘটনাস্থলের কিছু ছবি প্রকাশ করেছে। তাতে রাস্তায় মৃতদেহ পড়ে থাকতে দেখা গেছে।

এএফপি খবরে বলা হয়েছে, তাতিয়ানা নামে একজন স্থানীয় বাসিন্দা স্থানীয় মিডিয়াকে জানান, বিকট শব্দ শুনে তিনি দোকানের নিচে লুকিয়েছিলেন। তিনি বলেন, আমি ধোঁয়া দেখেছি, লোকেরা চিৎকার করছিল, একজন মহিলা কাঁদছিলেন।

- Advertisement -islamibank

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, এই ঘটনায় পশ্চিমের সরবরাহকৃত অস্ত্র ব্যবহার করেছে ইউক্রেনের বাহিনী। এটি ‘রাশিয়ার শান্তিপূর্ণ জনগণের বিরুদ্ধে একটি বর্বর সন্ত্রাসী কাজ’।

দোনেৎস্ক শহর ও পূর্ব ইউক্রেনের বিস্তীর্ণ অঞ্চলের কিছু অংশ ২০১৪ সালে রাশিয়ান-সমর্থিত বাহিনী দখল করে। তখন থেকেই এলাকাটি আংশিকভাবে মস্কোর নিয়ন্ত্রণে। শহরটি ফ্রন্টলাইন থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM