বিআরটিএ অফিসে দুদকের অভিযান/নথিপত্র জব্দ

কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ড্রাইভিং লাইসেন্স দিতে ঘুষ দাবি ও ড্রাইভিং লাইসেন্স পরীক্ষায় ইচ্ছাকৃত ফেল করানোর অভিযোগে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) রাজশাহী সার্কেল কার্যালয়ে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

- Advertisement -

রোববার (২১ জানুয়ারি) দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয় থেকে এনফোর্সমেন্ট রবিবার বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ওই অভিযান পরিচালনা করেন।

- Advertisement -google news follower

অভিযানকালে দুদক কর্মকর্তারা বিআরটিএর কর্মকর্তা-কর্মচারী ও সেবাপ্রত্যাশীদের সঙ্গে কথা বলেন। উপস্থিত সেবা গ্রহীতাদের সঙ্গে আলাপকালে অভিযোগের প্রাথমিক সত্যতা মিলেছে। পরে বেশকিছু নথিপত্র জব্দ করা হয়।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) আকতারুল ইসলাম অভিযানের বিষয়ে বলেন, রাজশাহী বিআরটিএ’র কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ড্রাইভিং লাইসেন্স দিতে ঘুষ দাবি এবং ঘুষ না দিলে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষায় ফেল করানোর অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজশাহী অফিস থেকে অভিযান পরিচালিত হয়। টিম পরিচয় গোপন রেখে লাইসেন্স নিতে আসা লোকজনের সঙ্গে কথা বলে এবং প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করে।

- Advertisement -islamibank

দুদকের ওই কর্মকর্তা আরও বলেন, এনফোর্সমেন্ট টিম ভারপ্রাপ্ত কর্মকর্তা অনুপস্থিত থাকায় টিম বিআরটিএ, রাজশাহীর মোটরযান পরিদর্শকের সঙ্গে কথা বলে এবং বিআরটিএ’র বিভিন্ন ইউনিট পরিদর্শন করে।

লাইসেন্স দিতে অনিয়ম দূরীকরণে পরামর্শ দেয় টিম। অভিযানকালে সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা করে টিম কমিশনে প্রতিবেদন দাখিল করবে।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক সাজ্জাদ হোসাইন বলেন, অভিযানে বেশকিছু ড্রাইভিং লাইসেন্সের আবেদনের নথিপত্রও জব্দ করা হয়েছে।

এই লাইসেন্স প্রত্যাশীদের সঙ্গে যোগাযোগ করে জানতে চাওয়া হবে তারা ঘুষ দিয়েছেন কি না। সত্যতা পাওয়া গেলে পরবর্তী পদক্ষেপ নেওয়ার জন্য কমিশনে প্রতিবেদন দেওয়া হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM