রাশিয়ায় তেল ডিপোতে ইউক্রেনের হামলা

ইউক্রেনীয় ড্রোন হামলায় রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় একটি তেলের ডিপোতে ভয়াবহ আগুন লেগেছে। স্থানীয় রুশ কর্মকর্তারা জানিয়েছেন, শুক্রবার এ হামলার ঘটনা ঘটে।

- Advertisement -

স্থানীয় গভর্নর ও রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস জানিয়েছে, ইউক্রেন সীমান্ত থেকে প্রায় ৬০ কিলোমিটার গভীরে ক্লিন্তসি শহরে চারটি তেল সংরক্ষণাগারে আগুন লেগেছে। এগুলোতে প্রায় ৬ হাজার ঘন মিটার তেল সংরক্ষণ করা ছিল। সম্প্রতি রাশিয়ার ভেতরে হামলা শুরু করেছে ইউক্রেন।

- Advertisement -google news follower

ধারণা করা হচ্ছে, রাশিয়ার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের আগে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতিশ্রুতিকে মিথ্যা প্রমাণিত করতে ও জনসমর্থন কমাতে এমন কৌশল গ্রহণ করেছে কিয়েভ।

পুতিন দাবি করে আসছেন, ১৭ মার্চ প্রেসিডেন্ট নির্বাচনের আগে রাশিয়ার জনজীবন স্বাভাবিক থাকবে। ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি অঙ্গীকার করেছেন, রাশিয়ার সীমান্তের গভীরে চলতি বছরে আরো বেশি করে হামলা চালানো হবে।

- Advertisement -islamibank

কিয়েভের কর্মকর্তারা বলছেন, রাশিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ইউক্রেনে দখলকৃত অঞ্চলগুলোতে মনোযোগ দিচ্ছে। ফলে রাশিয়ার গভীরে ইউক্রেনের আক্রমণ করার সুযোগ তৈরি হচ্ছে। কিয়েভ নিজেরাই দূরপাল্লার ড্রোন উদ্ভাবন করেছে। ইউক্রেনের সীমান্তবর্তী রুশ শহর বেলগোরোড ঐতিহ্যবাহী অর্থোডক্স এপিফ্যানি উত্সব বাতিল করেছে। শুক্রবার এই উত্সব আয়োজন করার কথা ছিল।

ইউক্রেনীয় ড্রোন হামলার হুমকির কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই প্রথম রাশিয়ার ভেতরে কোনো স্থানে ইউক্রেনীয় ড্রোন হামলার হুমকিতে কোনো বড় অনুষ্ঠান বাতিল করা হলো।

শুক্রবার ইউক্রেনের জাতীয় সংবাদমাধ্যম দেশটির গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তাকে উদ্ধৃত করে বলেছেন, তারা একটি গানপাউডার কারখানাতেও ড্রোন হামলা চালিয়েছেন। মস্কোর দক্ষিণে ৬০০ কিলোমিটার দূরে তামবভ শহরে এ কারখানা অবস্থিত।

তবে তামবভ অঞ্চলের গভর্নর ম্যাক্সিম ইয়েগোরোভ বলেছেন, কারখানা স্বাভাবিকভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। রুশ একটি সংবাদমাধ্যম বলেছিল, বৃহস্পতিবার একটি ড্রোন কারখানার ভেতরে পড়েছে। কিন্তু এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এর আগে বৃহস্পতিবার রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছিল, সেন্ট পিটার্সবার্গের উপকণ্ঠে একটি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করা হয়েছে। ড্রোনের ধ্বংসাবশেষ একটি তেলের টার্মিনালে পড়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM