পতেঙ্গায় এক কেজি স্বর্ণালঙ্কারসহ ৩ পাচারকারী আটক

চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানাধীন বিমানবন্দর এলাকায় অভিযান পরিচালনা করে এক কেজি স্বর্ণালঙ্কারসহ ৩ পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড।

- Advertisement -

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তবে তাৎক্ষণিকভাবে আটকদের নাম-পরিচয় জানা যায়নি।

- Advertisement -google news follower

এসময় তাদের কাছ থেকে এক কেজি ওজনের ৫০ পিস স্বর্ণের চুড়ি ও ৪৯ পিস স্বর্ণের আংটি উদ্ধার করা হয়। এছাড়া ১টি ল্যাপটপ, ১৯টি মোবাইল ফোন সেট ও ১৬ কার্টন ডানহিল সিগারেট জব্দ করা হয়েছে।

বিকালে এসব তথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি।

- Advertisement -islamibank

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লে. কমান্ডার এইচএম তানজিমুল ইসলাম মজুমদারের নেতৃত্বে চট্টগ্রাম বিমানবন্দর এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় পতেঙ্গা সিসিএমসির সামনে একটি মাইক্রোর গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা গাড়িটি থামার সংকেত দেয়।

এক পর্যায়ে মাইক্রোটি দ্রুতগতিতে পালানোর চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যরা গাড়িটি থামাতে সক্ষম হয়। পরে গাড়িতে তল্লাশি চালিয়ে সিটের ভেতরে অভিনব কায়দায় লুকানো স্বর্ণ, মোবাইল ও সিগারেট উদ্ধার করা হয়। এ সময় চালকসহ মাইক্রোতে থাকা ৩ জন পাচারকারীকে আটক করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় পাচারকারীরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে স্বর্ণ পাচারের সঙ্গে জড়িত।

জব্দ স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম কাস্টমস হাউসে হস্তান্তর করা হয়েছে। একইসঙ্গে আটক আসামিদের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM