প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাল শ্রীলঙ্কা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২২২টি আসনে জিতে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। খুব শিগগিরই টানা চতুর্থ মেয়াদে প্রধানমন্ত্রীর শপথ নিবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

- Advertisement -

নির্বাচনের ফল ঘোষণার পর ইতোমধ্যেই বিভিন্ন দেশের পক্ষ থেকে ফের নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন অনেকে।

- Advertisement -google news follower

এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহ ও প্রধানমন্ত্রী দিনেশ গুনাবর্ধনে।

সোমবার (০৮ জানুয়ারি) বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পাঠানো এক চিঠিতে অভিনন্দন জানান শ্রীলঙ্কার প্রেসিডেন্ট। আর এক্সে করা এক টুইট বার্তায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান দেশটির প্রধানমন্ত্রী।

- Advertisement -islamibank

অভিনন্দন বার্তায় বিক্রমাসিংহে বলেন, সদ্য সমাপ্ত নির্বাচনে আপনার দূরদর্শী নেতৃত্বে আওয়ামী লীগের বিজয় এবং প্রধানমন্ত্রী পদে আপনি পুনরায় নির্বাচিত হওয়ায় শ্রীলঙ্কার জনগণের পক্ষ থেকে অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।

আপনার দলের প্রতি আস্থার কারণে এ বিজয়ে বাংলাদেশের জনগণ আপনাকে যোগ্য নেতৃত্বে বসিয়েছে। আপনার প্রজ্ঞা ও অভিজ্ঞতার ভান্ডার বাংলাদেশের জনগণের উপকারে আসবে বলে আমি বিশ্বাস করি।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শ্রীলঙ্কা সফরের আমন্ত্রণ জানিয়ে তিনি বলেন, শ্রীলঙ্কা ও বাংলাদেশ ঘনিষ্ঠ ও বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ক উপভোগ করে। আমাদের এই বহুমুখী সম্পর্ক আরও দৃঢ় হবে বলে আমি বিশ্বাস করি। আপনার এ মেয়াদে পারস্পরিক সুবিধাজনক সময়ে আমি আপনাকে শ্রীলঙ্কা সফরের আমন্ত্রণ জানাতে চাই।

আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এই ধরনের সফর দুই দেশের রাজনৈতিক সম্পর্ক আরও বাড়াবে। পাশাপাশি শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক এবং বিদ্যমান অন্যান্য সম্পর্ককে শক্তিশালী করবে।

টুইট বার্তায় দিনেশ গুনাবর্ধনে বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে টানা চতুর্থবারের মতো দায়িত্ব পালন করার জন্য সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে পুনরায় নির্বাচিত প্রধানমন্ত্রী মাননীয় শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন…’

তিনি বলেন, আমি বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে বন্ধুত্বপূর্ণ সাংস্কৃতিক বন্ধন এবং দ্বিপাক্ষিক সহযোগিতা উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ হয়ে আছি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM