কক্সবাজারে আ.লীগের সভাপতি-সম্পাদককে লজ্জায় ডুবিয়ে নতুনদের চমক

অনলাইন ডেস্ক

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী কুতুবদিয়া এবং সাধারণ সম্পাদক মুজিবুর রহমান কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করেছেন। দুজনই লজ্জ্বাজনকভাবে হেরেছেন।

- Advertisement -

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে অংশ নিয়ে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২৭ হাজার ৮৩৩ ভোট।

- Advertisement -google news follower

তার প্রতিদ্বন্দি কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল আবছার মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬ হাজার ৬০০ ভোট। তার চেয়ে ৮ হাজার ৭৬৭ ভোট কম পেয়ে পরাজিত হন মুজিবুর রহমান।

নির্বাচন কার্যালয় সূত্র জানায়, কক্সবাজার পৌরসভা এবং সদর উপজেলার পাঁচ ইউনিয়ন ঝিলংজা, পিএমখালী, খুরুশকুল, চৌফলদন্ডী ও ভারুয়াখালীতে মোট ভোটার সংখ্যা এক লাখ ৪৪ হাজার ৮০১ জন।

- Advertisement -islamibank

নির্বাচনে ৬৪ হাজার ৪৩৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সকাল থেকে মেঘাচ্ছন্ন ও উৎসবহীন পরিবেশেও ৪৪ শতাংশ ভোট পড়েছে।

কুতুবদিয়ার উপজেলা নির্বাচনের ভোটে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম মোটরসাইকেল প্রতীকে ৩ হাজার ৯৬৫ ভোট। তার প্রতিদ্বন্দি হানিফ বিন কাশেম ঘোড়া প্রতীকে পেয়েছেন ২৭ হাজার ২৪৯ ভোট। অপর প্রার্থী আসহাব উদ্দিন আনারস প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৪৩৮ ভোট।

এতে তিন প্রার্থীর মাঝে তৃতীয় অবস্থানে ঠাঁই পেয়েছেন ফরিদুল ইসলাম। এতে তিনি জামানতও হারাতে পারেন বলে মনে করছেন সাধারণ ভোটাররা। তবে, ভোটের দুদিন আগে থেকে অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

নির্বাচন কার্যালয় সূত্র জানায়, কুতুবদিয়ার ছয়টি ইউনিয়নে ভোটার সংখ্যা ৯৭ হাজার ১৭০ জন। সেখানে ৩৬ হাজার ৬৫২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এখানে ভোট পড়েছে ৩৭ শতাংশ।

অপরদিকে, মহেশখালীতে উপজেলা পরিষদ নির্বাচনে দোয়াত কলম প্রতীক নিয়ে অংশগ্রহণ করে মো.জয়নাল আবেদীন পেয়েছেন ৩৮ হাজার ৬শ ৯০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দী হাবিব উল্লাহ টুপি প্রতীকের প্রার্থী ভোট পান ৩৫ হাজার ৭শ ১৬।

বুধবার (৮ মে) নির্বাচন কমিশন ঘোষিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে কক্সবাজার জেলার ৩ টি উপজেলায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয় ভোট গ্রহণ। বুধবার ভোটগ্রহণ শেষে রিটার্নিং কর্মকর্তা বেসরকারিভাবে তিন চেয়ারম্যান প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেন।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সুষ্ঠু ও শন্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করায় কোনো ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি। ভোট কেন্দ্রগুলোতে পুরুষের চেয়ে নারী ভোটারদের উপস্থিত ছিলো বেশি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM