মোস্তাফিজুরের প্রার্থিতা বাতিল হওয়ায় কী হবে চট্টগ্রাম-১৬ আসনে?

নির্বাচনের বেশ আগে থেকে আলোচনায় ছিলেন চট্টগ্রাম–১৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান। একের পর এক আচরণবিধি লঙ্ঘন করে শেষ বেলায় বাতিল হল নৌকার মোস্তাফিজুরের প্রার্থিতা।

- Advertisement -

নির্বাচনের আগে এক সাংবাদিকের উপর হাত তোলার ঘটনা থেকে শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে হুমকি পর্যন্ত দিয়েছেন তিনি। আগেও একাধিকবার আচরণবিধি লঙ্ঘন করেছেন মোস্তাফিজুর।

- Advertisement -google news follower

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল হয়েছে মানে তিনি আর প্রার্থী নন। এখন তাঁর ব্যালটগুলো গণনা করা হবে না। সেগুলো আলাদা করে নির্বাচন কমিশনে পাঠিয়ে দেওয়া হবে। আর এই আসনে বাকি প্রার্থীদের মধ্যে যিনি সর্বোচ্চ ভোট পাবেন, তিনিই বিজয়ী হবেন।

মোস্তাফিজুর রহমানের প্রার্থিতা বাতিল ঘোষণার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি সচিব জাহাংগীর আলম বলেন, ওই প্রার্থী এর আগেও একাধিকবার আচরণবিধি লঙ্ঘন করেছেন। আজ তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে হুমকি দিয়েছেন। এ কারণে তাঁর প্রার্থিতা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

- Advertisement -islamibank

এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে স্থানীয় আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান ও আবদুল্লাহ কবির প্রতিদ্বন্দ্বিতায় আছেন। অন্যান্য দল ও স্বতন্ত্র মিলিয়ে আরও আটজন প্রার্থী এখানে আছেন।

জেএন/হিমেল/এসএ

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM