তাপমাত্রা কমে শীতের তীব্রতা বেড়েছে তেঁতুলিয়ায়

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা কমেছে, সেই সঙ্গে বেড়েছে শীতের তীব্রতা। হিমালয়ের পাদদেশে অবস্থিত পঞ্চগড়ের তেঁতুলিয়ায় প্রতিদিনই বাড়ছে শীতের তীব্রতা।

- Advertisement -

উত্তর দিক থেকে বয়ে আসা হিমেল বাতাস ও প্রচণ্ড শীতের কারণে পঞ্চগড়ের তাপমাত্রা অনেকটা কমে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে নেমে গেছে।

- Advertisement -google news follower

শনিবার (৩০ ডিসেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

খোঁজ নিয়ে জানা যায়, পঞ্চগড়ের তেঁতুলিয়ার আশপাশে গত কয়েকদিন থেকে শীতের মাত্রা বেড়েছে। রাতে ও সকালে প্রচণ্ড কুয়াশা দেখা গেছে।

- Advertisement -islamibank

গত কয়েকদিন থেকেই শীতের তীব্রতা হঠাৎ বেড়ে গেছে। এ ছাড়া দিনের বেলা রোদের দেখা মিললেও শীতের তীব্রতা কমেনি। সারাদিন ঠান্ডা আবহাওয়া বিকেলে শীতের তীব্রতা আরও বৃদ্ধি পায়।

এলাকায় শীতের তীব্রতা বেড়ে গেলেও এখনো সরকারিভাবে শীতার্তদের মাঝে প্রয়োজনের তুলনায় অনেক কম শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

এ ছাড়া শীতের তীব্রতা বাড়ায় হাসপাতালগুলোর বহির্বিভাগে প্রতিদিন শীতজনিত রোগীর ভিড় থাকছেই। হাসপাতালে প্রতিদিন রোগীরা চিকিৎসা নিচ্ছেন। এদের বেশির ভাগই শিশু ও বৃদ্ধ। যারা বেশি অসুস্থ হয়ে পড়ছেন তারাই কেবল হাসপাতালে ভর্তি হচ্ছেন।

পঞ্চগড়ের তেতুঁলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ বলেন, হিমালয়ের কাছে হওয়ায় উত্তর পশ্চিমাঞ্চল থেকে বয়ে আসা হিমেল হাওয়ার কারনে বেশ ঠান্ডা অনুভূত হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায়।

সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সামনের দিকে তাপমাত্রা আরও কমতে পারে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM