আনন্দ-উদ্দীপনায় চট্টগ্রামে বড়দিন উদযাপন

যিশু খ্রিস্টের জন্মদিনে রাতের প্রথম প্রহরে নগরের পাথরঘাটার জপমালা রানী ক্যাথিড্রাল গির্জায় প্রার্থনার মধ্য দিয়ে শুরু হয় বড়দিনের আনুষ্ঠানিকতা।

- Advertisement -

রবিবার (২৪ ডিসেম্বর) দিনগত রাতে বাংলা ও ইংরেজিতে দুই দফা বিশেষ প্রার্থনার মধ্য দিয়ে বড়দিনের উৎসবের শুরু হয় নগরের পাথরঘাটা পবিত্র জপমালা রানির গির্জায়।

- Advertisement -google news follower

বড়দিনের তাৎপর্য তুলে ধরে কয়ার দলের বিশেষ পরিবেশনা এবং প্রার্থনায় দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়েছে গির্জায়।

শিক্ষক, সাংস্কৃতিক সংগঠক বৃজেট ডায়েস বলেন, যিশুর জন্মদিনকে ঘিরে ঘরে ঘরে উৎসবের আমেজ। আমরা প্রায় প্রতিটি ঘরে ক্রিসমাস ট্রি সাজিয়েছি। অতিথিদের আপ্যায়নে রকমারি কেক ও পিঠা তৈরি করেছি। শান্তা শিশু-কিশোরদের চকলেটসহ বিভিন্ন ধরনের উপহার বিতরণ করছে।

- Advertisement -islamibank

তিনি বলেন, পাথরঘাটা গির্জায় বরাবরের মতো দুই দফা খ্রিষ্টযাগ অনুষ্ঠিত হচ্ছে। আমরা নিজেদের আত্মশুদ্ধির পাশাপাশি দেশ ও জাতির সমৃদ্ধির জন্য প্রার্থনা করছি।

পাথরঘাটার দুইটি গির্জা ছাড়াও নগরের জামালখান, পাহাড়তলী, আনোয়ারাসহ বিভিন্ন উপজেলার গির্জাগুলোতে বড়দিনের বিশেষ প্রার্থনা হচ্ছে।

ছোট বড় সব গির্জা থেকে শুরু করে রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ, পেনিনসুলা চিটাগাংসহ বড় বড় হোটেল, রেস্টুরেন্ট সেজেছে ক্রিসমাস ট্রিতে বড়দিনের বিশেষ সাজে।

বড়দিন উপলক্ষে গির্জা ও আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য দায়িত্বরত দেখা গেছে।

জেএন/হিমেল/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM